ফটিকছড়ির দুই ইউপি’র নির্বাচন আগামীকাল

47

ফটিকছড়ির নানুপুর ও নবগঠিত খিরাম ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনের ভোট গ্রহণ হবে আগামীকাল বৃহস্পতিবার। ইতিমধ্যে প্রচার-প্রচারণা শেষ হয়েছে। এর পাশাপাশি ভোটকেন্দ্রসহ এলাকার সার্বিক নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে।
জানা গেছে, নানুপুর ইউনিয়নের ৯টি ভোটকেন্দ্রের মধ্যে ৩টি এবং খিরাম ইউনিয়নের ৯টি ভোটকেন্দ্রের মধ্যে ৪টি কেন্দ্রকে অধিক গুরুত্বপূর্ণ কেন্দ্র হিসেবে চিহ্নিত করেছে উপজেলা প্রশাসন।
ফটিকছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. বাবুল আকতার বলেন, গোয়েন্দা সংস্থা থেকে পাওয়া তথ্য, আগের নির্বাচনগুলোর পরিস্থিতি এবং সা¤প্রতিক বিভিন্ন ঘটনা বিচার-বিশ্লেষণ করেই কেন্দ্রগুলোর নিরাপত্তায় ছক তৈরি করা হয়েছে। এসব ভোটকেন্দ্রকে আমরা অধিক গুরুত্বপূর্ণ বলে চিহ্নিত করেছি।
উপজেলা নির্বাচন ও রিটার্নিং কর্মকর্তা মো. হুমায়ুন কবির বলেন, নির্বাচনে চেয়ারম্যান পদে ৫, সংরক্ষিত মহিলা সদস্য পদে ১৮ এবং সাধারণ সদস্য পদে ৬০ জন প্রার্থী প্রতিদ্ব›িদ্বতা করছেন। দুই ইউনিয়নের মোট ভোটার ২৫ হাজার ৬৭৯। এর মধ্যে নানুপুরে ১৮ হাজার ৬০৭ এবং খিরামে ৭ হাজার ৭২ জন। মোট ১৮টি ভোটকেন্দ্রে সকাল আটটা থেকে বিকেল চারটা পর্যন্ত টানা ভোট গ্রহণ করা হবে।
উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মুহাম্মদ মুশফিকুর রহমান বলেন, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন করতে প্রশাসনের পক্ষে সব ধরনের প্রস্তুতি নেওয়া হয়েছে। ভোটের দিন কেন্দ্রে পর্যাপ্ত পুলিশ, আনসার সদস্যের পাশাপাশি র‌্যাব মোতায়েন থাকবে। ফলে উৎসবমুখর পরিবেশে এবং নিশ্চিদ্র নিরাপত্তার মধ্যদিয়ে ভোট গ্রহণ চলবে।