ফটিকছড়িতে বিএনপি নেতাকর্মীদের হয়রানির অভিযোগ

44

চট্টগ্রাম-২ (ফটিকছড়ি) আসনে ঐক্যফ্রন্ট মনোনীত ধানের শীষ প্রতীকের প্রার্থী কর্নেল (অব.) আজিম উল্লাহ বাহার এর বাড়ি ও বিএনপি নেতাকর্মীদের বাড়িতে পুলিশের তল্লাশী বন্ধের দাবীতে শুক্রবার বিকালে উপজেলা বিএনপির অস্থায়ী কার্যালয়ে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।
লিখিত বক্তব্যে আজিম উল্লাহ বাহার বলেন, গণতন্ত্রের স্বার্থে আমরা এ নির্বাচনে অংশ নিয়েছি। কিন্তু প্রশাসনের ভূমিকা সুষ্ঠু, নিরপেক্ষ নির্বাচনের পরিবেশকে বিষাক্ত করে তুলছে। গতকাল গভীর রাতে আমাদের বাড়িতে পুলিশ হানা দেয়। একই রাতে পৌরসভা বিএনপি নেতা মো. এমরানের বাসায় আইনশৃঙ্খলা বাহিনীর পরিচয়ে তল্লাশী চালানো হয়েছে।
এছাড়া গতকাল সন্ধ্যায় লেলাং ও বিবিরহাট মনিরা কমিউনিটি সেন্টারের সামনে প্রচারের গাড়ী ভাংচুর, মোবাইল ছিনতাই, কর্মীকে মারধর করা হয়। আহত হয় দুইজন।
সংবাদ সম্মেলনে অভিযোগ করা হয়, নির্বাচনী পোস্টার ছিঁড়ে ফেলা হচ্ছে, ধানের শীষের কর্মীদের বিনা ওয়ারেন্টে গ্রেপ্তার করা হচ্ছে। গত কয়েকদিনে নাজিরহাটে পোস্টার লাগানোর সময় সুমন, হারুয়ালছড়ির সাবেক মেম্বার বিএনপি নেতা নুরুল ইসলাম মেম্বার সহ অন্তত ১০-১৫ জনকে পুলিশ আটক করে বিস্ফোরক মামলায় চালান দেয়। গত ১৪ ডিসেম্বর উপজেলার হেঁয়াকো বাজারে বিএনপি নেতা মানিক চৌধুরী ও শফিউল আলম, যুবদল নেতা আব্দুল হাসিম এবং বিএনপির হাশেম ডাক্তারের দোকানে হামলা চালানো হয়। সুয়াবিলেও হামলা চালানো হয়েছে। এসব ঘটনায় জড়িত কাউকে পুলিশ গ্রেপ্তার করেনি।
প্রার্থীর প্রধান নির্বাচনী এজেন্ট ও উপজেলা বিএনপির আহবায়ক সরওয়ার আলমগীরের সভাপতিত্বে সংবাদ সম্মলনে উপজেলা বিএনপির প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক নুরুল আলম আজাদ, ড্যাব নেতা জসিম উদ্দিন চৌধুরী, বিএনপি নেতা নাজিম উদ্দিন শাহিন, মো. এমরান, মহিবুল্লা বাহার, সরোয়ার মফিজ, আবুল কালাম আজাদ, মুন্সি আব্দুল মাবুদ, খালেদ বাবুল, এস এম হারুন, আহমেদ রশীদ চৌধুরী, রায়হানুল রাহি, তাসলিমা বেগম, নাজিম উদ্দিন, দৌলত মিয়া, মনছুর, রাসেলসহ নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।