ফটিকছড়িতে গৃহবধূকে শ্বাসরোধে হত্যার অভিযোগ

25

ফটিকছড়ি উপজেলার ভূজপুর থানাধীন বালুটিলার মোহাম্মদপুর গ্রামে সাহেদা আকতার (২৫) নামের এক গৃহবধূকে শ্বাসরোধে হত্যা করা হয়ছে বলে অভিযোগ পাওয়া গেছে। গতকাল শুক্রবার ভোরে এ ঘটনা ঘটে। এ ঘটনায় সাহেদার বাবা মো. দুলা মিয়া বাদি হয়ে সাহেদার স্বামী নুরুল আলম ও শাশুড়ি সালেহা খাতুনকে আসামি করে ভ‚জপুর থানায় মামলা দায়ের করেছেন। এ ঘটনার পর থেকে স্বামী ও শাশুড়ি পলাতক।
দাঁতমারা তদন্ত কেন্দ্রের উপ-পরিদর্শক (এসআই) মো. আতাউল হক চৌধুরী জানান, ‘খবর পেয়ে সকালে গৃহবধূর মরদেহ উদ্ধার করা হয়েছে। সুরতহাল প্রতিবেদন অনুযায়ী মরদেহের গলায় আঘাতের চিহ্ন রয়েছে। ওই গৃহবধূকে শ্বাসরোধ করে হত্যা করা হতে পারে ধারণা করা হচ্ছে।
স্থানীয় লোকজন জানায়, পাঁচ বছর আগে নুরুল আলমের সঙ্গে উপজেলার নারায়ণহাট গ্রামের সাহেদা আকতারের বিয়ে হয়। বিয়ের পর বিভিন্ন সময় যৌতুক হিসেবে নগদ টাকা ও বিভিন্ন মালামাল দাবী করে আসছিলেন স্বামী ও শাশুড়ি। বিভিন্ন সময় তার উপর নির্যাতন চালাতো। ইতিপূর্বে সাহেদার বাবার কাছ থেকে আরও টাকা নেওয়ার জন্য নুরুল আলম চাপ সৃষ্টি করেন। টাকা দেওয়ার সামর্থ্য নেই বলে জানালে স্বামী ও শাশুড়ি মিলে ভোর রাতে তাকে গলাটিপে হত্যা করতে পারেন। তারা প্রথমে এটিকে স্বাভাবিক মৃত্যু বলে প্রচার করার চেষ্টা করেন।
ভ‚জপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ আবদুল্লাহ বলেন, সুরতহাল তৈরি করে ময়নাতদন্তের জন্য লাশ চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। আসামিদের গ্রেপ্তারে পুলিশ কাজ শুরু করেছে।