ফটিকছড়িতে কৃষকলীগ নেতার বিরুদ্ধে পুকুরের মাছ চুরির অভিযোগ

14

নাজিরহাট প্রতিনিধি

ফটিকছড়িতে তারেক নেওয়াজ পলাশ নামে এক কৃষকলীগ নেতার বিরুদ্ধে স্কুল পুকুরের মাছ চুরির অভিযোগ উঠেছে। এ ঘটনায় স্কুলের প্রধান শিক্ষক বাদী হয়ে অভিযুক্ত কৃষকলীগ নেতার বিরুদ্ধে থানায় অভিযোগ দায়ের করেছেন। তারেক নেওয়াজ কৃষকলীগ উত্তর জেলা শাখার সমবায় বিষয়ক সম্পাদকের দায়িত্ব পালন করছেন।
অভিযোগ সূত্রে জানা যায়, গত ৭ মে উপজেলার রোসাংগিরী ইউনিয়নের রোসাংগিরী বালিকা উচ্চ বিদ্যালয়ের সীমানা প্রাচীরের ভেতর ২টি পুকুর থেকে প্রায় ৮ মণ মাছ তুলে নেন কৃষকলীগ নেতা তারেক। এ সময় খবর পেয়ে বিদ্যালয়ের প্রধান শিক্ষক আশীষ চক্রবর্তী বাঁধা প্রদান করলে তিনি কোন কথা না শুনে পেশাদার জেলে দিয়ে মাছগুলো তুলে নেন। পরে প্রধান শিক্ষক বিদ্যালয় পরিচালনা পরিষদকে ঘটনাটি অবহিত করলে পরদিন গত রবিবার থানায় লিখিত অভিযোগ দায়ের করা হয়। গত ৯ মে অভিযোগ তদন্তে আসেন থানা পুলিশ। বিদ্যালয়টির প্রধান শিক্ষক আশীষ চক্রবর্তী বলেন, বিদ্যালয়ের সীমানা প্রাচীরের ভেতরের ২টি পুকুর থেকে জেলে দিয়ে সাঙ্গপাঙ্গ নিয়ে জোরপূর্বক মাছ তুলে নেন তারেক নেওয়াজ এ দু’টি পুকুর বিদ্যালয়ের সম্পত্তি। আমি অন্যায়ভাবে বিদ্যালয় পুকুরের মাছ চুরির বিচার দাবী করছি।
এ ব্যাপারে অভিযুক্ত তারেক নেওয়াজের কাছে জানতে চাইলে তিনি বলেন, আমি পুকুরের অন্য এক মালিক দাবীদারের কাছ থেকে লীজ নিয়ে অল্প মাছগুলো তুলেছি। এ সময় বিদ্যালয় কর্তৃপক্ষ হতে মাছ তোলার কোন অনুমতি নিয়েছেন কিনা জানতে চাইলে তিনি বলেন, পুকুরতো বিদ্যালয়ের নয়, বিদ্যালয় থেকে কেন অনুমতি নিতে যাবো। বিদ্যালয় পরিচালনা পরিষদের সভাপতি মৃদুল কৃষ্ণ মুহুরী বলেন, বিদ্যালয়টি প্রতিষ্ঠার পর থেকে প্রায় অর্ধশত বছর যাবৎ পুকুর ২টি দানসূত্রে বিদ্যালয়ের ভোগ দখলে রয়েছে। জোরপূর্বক অন্যায়ভাবে মাছ তুলে নেওয়া সন্ত্রাসী কার্যকলাপ। স্থানীয় রোসাংগিরী ইউপি চেয়ারম্যান শোয়েব আল সালেহীন বলেন, মাছ তুলে নেওয়ার ব্যাপারটা শুনেছি। ঘটনার সত্যতা নিশ্চিত করে ফটিকছড়ি থানার ওসি মাসুদ ইবনে আনোয়ার বলেন, বিদ্যালয়ের মাছ চুরির একটি অভিযোগ পেয়েছি। তদন্ত চলছে। তদন্ত স্বাপেক্ষে পরবর্তী আইনগত পদক্ষেপ নেওয়া হবে।