ফজলে করিম বাংলাদেশ-মরক্কো সংসদীয় মৈত্রী গ্রুপের সভাপতি মনোনীত

15

রাউজান প্রতিনিধি

বাংলাদেশ-মরক্কো সংসদীয় মৈত্রী গ্রুপের সভাপতি মনোনীত হয়েছেন চট্টগ্রাম-৬ (রাউজান) আসনের সংসদ সদস্য ও রেলপথ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এবিএম ফজলে করিম চৌধুরী।
বাংলাদেশ জাতীয় সংসদ ও মরক্কো জাতীয় সংসদের সদস্যগণের মধ্যে পারস্পরিক সুসম্পর্ক স্থাপন সংসদীয় রীতি-নীতি ও ভাবের আদান প্রদান এবং রাজনৈতিক, সাংস্কৃতিক, বাণিজ্যিক ও অর্থনৈতিক বিষয়ে দু’দেশের মধ্যে বিদ্যমান সুসম্পর্ক দৃঢ়করণের ক্ষেত্রে এই গ্রুপ কাজ করবে। গত সোমবার বাংলাদেশ জাতীয় সংসদ সচিবালয় ইন্টার পার্লামেন্টারি অ্যান্ড সিকিউরিটি অনুবিভাগ আইপিআর-১ শাখার পরিচালক সামিয়া রুবাইয়াত হোসাইন স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি নিশ্চিত করেন।
বাংলাদেশ জাতীয় সংসদের স্পিকার প্রধান পৃষ্ঠপোষক এবং ডেপুটি স্পিকারকে পৃষ্ঠপোষক করে ১০ সদস্যবিশিষ্ট ওই গ্রুপ গঠিত হয়। কমিটির সদস্যরা হলেন আনোয়ারুল আজিম এমপি (জিনাইদহ-৪), মেরিনা জাহান এমপি (সিরাজগঞ্জ-৬) মাহমুদুল হাসান রিপন এমপি (গাইবান্ধা-৫), হাবিবুর রহমান এমপি (সিলেট-৩), নুর উদ্দিন চৌধুরী নয়ন এমপি (লক্ষীপুর-২), অসিম কুমার উকিল এমপি (নেত্রকোণা-৩), মো. শাহ আলম এমপি (বরিশাল-২), হাফিজ উদ্দিন আহম্মেদ এমপি (ঠাকুরগাঁও-৩), বেগম শিরিন আহম্মেদ এমপি (মহিলা আসন-১)।