প্রয়োজন অনুযায়ী ব্যবস্থা

25

করোনা ভাইরাস প্রতিরোধে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে ২৪ ঘণ্টার বিশেষ সেল গঠন করা হয়েছে। কোথায় কি হচ্ছে আমরা তার খোঁজ-খবর রাখছি, সেই অনুযায়ী ব্যবস্থা নেওয়া হচ্ছে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল। গতকাল শুক্রবার রাজধানীর ধানমন্ডিতে নিজ বাসভবনে সার্বিক পরিস্থিতির বিষয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি একথা বলেন।
তিনি বলেন, অহেতুক যেন জনসমাগম না হয় সে বিষয়ে আমাদের নিরাপত্তা বাহিনীকে নির্দেশনা দেওয়া হয়েছে। সেই অনুযায়ী তারা জনগণকে উদ্বুদ্ধ করছেন। জনগণকে সরকারের নির্দেশনাগুলো মেনে চলতে বলছেন। সবার অবস্থান থেকে করোনার বিরুদ্ধে কাজ করার আহব্বান জানিয়ে তিনি বলেন, যারা যেখানে আছেন সেখানে থেকে করোনার বিরুদ্ধে কাজ করে যান। সবাই যার যার বাসায় অবস্থান করুন। নিজেকে পরিষ্কার রাখুন। নিয়মতে হাত ধোবেন, এটি আমাদের ইমানের অঙ্গ। বাইরে বের হওয়ার সময় মাস্ক পরুন। কিছু করতে হলে হাতে গ্লাভস পড়ুন এবং সামাজিক দূরত্ব বজায় রাখুন। রাস্তাঘাটে যারা বের হচ্ছেন তাদের বের হতে নিষেধ করবেন, যেন অহেতুক ভিড় না করেন।
জনগণ সচেতন হয়েছে উল্লেখ করে তিনি বলেন, এরকম সচেতন থাকলে দেশে করোনা ভাইরাসের বিস্তার ইউরোপের দেশগুলোর মতো হবে না। ফাঁকা রাজধানীতে চুরি-ডাকাতি এড়াতে আইনশৃঙ্খলা বাহিনী চোখ-কান খোলা রেখে কাজ করছে বলেও জানান তিনি। খবর বাংলানিউজের