প্রেসিডেন্সি ইন্টারন্যাশনাল স্কুলে জুনিয়র শাখার বর্ষ সমাপন

78

চট্টগ্রামের ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউট মিলনায়তনে ইংরেজি মাধ্যম শিক্ষা প্রতিষ্ঠান প্রেসিডেন্সি ইন্টারন্যাশনাল স্কুল জুনিয়র শাখার বর্ষ সমাপন ও পুরস্কার বিতরণ অনুষ্ঠান সম্পন্ন হয়েছে। এতে প্লে-গ্রূপ থেকে দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থীদের মধ্যে বার্ষিক ফলাফলের ভিত্তিতে পুরস্কার বিতরণ করা হয়। স্কুল অধ্যক্ষ লে. কর্নেল (অব.) মোহাম্মদ জিয়াউদ্দিন আহমেদ বীর উত্তমের সভাপতিত্বে অনুষ্ঠানে চিটাগাং ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটির উপাচার্য প্রফেসর ড. মাহফুজুল হক চৌধুরী প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে শিক্ষার্থীদের হাতে পুরস্কার তুলে দেন।
প্রধান অতিথি তাঁর বক্তব্যে যুক্তরাষ্ট্র, জার্মানি, জাপানসহ পৃথিবীর বিভিন্ন উন্নত দেশের শিক্ষাব্যবস্থা ও পরীক্ষা পদ্ধতির উদাহরণ দিয়ে তাঁর ব্যক্তিগত অভিজ্ঞতা বিনিময় করে বলেন, প্রেসিডেন্সি যে শিখন পদ্ধতি অনুসরণ করে তা আমি উন্নত বিশে^ দেখেছি। আমাদের দেশের প্রচলিত পরীক্ষা ও শিক্ষা পদ্ধতি পরিমার্জন করে ক্লাস নির্ভর হাতে-কলমে শিক্ষা দেওয়ার ব্যবস্থা গ্রহণ করা উচিত বলে তিনি মনে করেন। অভিভাবকদের দৃষ্টি আকর্ষণ করে তিনি বলেন, আমাদের উচিত সন্তানদের জন্য সময় বরাদ্দ করা, তাদেরকে সময় দেওয়া। হোম টিউটর বা কোচিং সেন্টারের দায়িত্বে সন্তানদের ছেড়ে দিলে সন্তানদের প্রতি আমাদের দায়িত্ব সম্পন্ন হবে না।
অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য উপস্থাপন করেন স্কুল অধ্যক্ষ লে. কর্নেল (অব.) মোহাম্মদ জিয়াউদ্দিন আহমেদ বীর উত্তম, একাডেমিক কনসালটেন্ট ড. ইমাম হাসান রেজা, সাইডার ইন্টারন্যাশনাল স্কুলের অধ্যক্ষ জি.সি ত্রিপাঠি, অভিভাবক প্রতিনিধি প্রফেসর নিহাদ করিম চৌধুরী এবং জুনিয়র স্কুল উপাধ্যক্ষ উপাধ্যক্ষ ফিরোজ চৌধুরী প্রমুখ।
স্কুল পরিচালনা পর্ষদের চেয়ারম্যান আশরাফুল হক খান স্বপন, সদস্য সচিব মো. গোলজার আলম আলমগীর, সিনিয়র স্কুল উপাধ্যক্ষ ই.ইউ.এম ইনতেখাব, সিনিয়র স্কুল হেড মোহাম্মদ জসিম উদ্দিন, জুনিয়র স্কুল সালমা আকতার, পরিচালনা পর্ষদের সদস্যবৃন্দ, অভিভাবক এবং শিক্ষক-শিক্ষিকারা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। বিজ্ঞপ্তি