প্রিমিয়ার, বিজিসি ট্রাস্ট ও সাদার্ন সেমিফাইনালে

45

চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থার ব্যবস্থাপনায় মাসিক পত্রিকা ‘দখিনা’ এর আর্থিক পৃষ্ঠপোষকতায় আয়োজিত দখিনা-আন্তঃবিশ্ববিদ্যালয় টি টোয়েন্টি ক্রিকেট টুর্নামেন্টের সেমিফাইনালে উঠেছে প্রিমিয়ার ইউনিভার্সিটি এবং সাদার্ন ইউনিভার্সিটি। গতকাল এই দুইদল নিজ নিজ খেলায় জয়লাভ করে গ্রæপ চ্যাম্পিয়ন হয়েছে। তারা দুটি করে খেলায় জয়লাভ করে। এতে করে সেমিফাইনাল নিশ্চিত হয়েছে তাদের।
গতকাল এম এ আজিজ স্টেডিয়ামে অনুষ্ঠিত দিনের প্রথম ম্যাচে প্রিমিয়ার ইউনিভার্সিটি ৮ উইকেটে বিজিসি ট্রাস্ট ইউনিভার্সিটিকে পরাজিত করে। এক খেলায় জিতে এবং এক খেলায় হেরে বিজিসি ট্রাস্ট ইউনিভার্সিটিও গ্রুপ রানার আপ হিসেবে সেমিফাইনালে উঠেছে। দিনের আরেক ম্যাচে সাদার্ন ইউনিভার্সিটি ৮ উইকেটে ইস্ট ডেল্টা ইউনিভার্সিটিকে পরাজিত করে।
গতকাল দিনের প্রথম খেলায় টসে জিতে প্রিমিয়ার ইউনিভার্সিটি ফিল্ডিং করার সিদ্ধান্ত নেয়। প্রথমে ব্যাট করতে নেমে বিজিসি ট্রাস্ট ইউনিভার্সিটি ১৯.৫ ওভার ব্যাট করে ১০২ রান সংগ্রহ করে। তারেক একদিক সামলে খেলতে থাকেন। তার ব্যাট থেকেই আসে ইনিংসের সর্বোচ্চ রান। তিনি ৩৩ বল খেলে পাঁচ চারে ৩৩ রান করে আউট হন। এর আগে নাজিমউদ্দিন ১৫ রান করেন। এরপর জাফর আলমের ব্যাট থেকে আসা ২০ রানের সুবাদে শতরানের কোঠা পার হতে সমর্থ হয় বিজিসি ট্রাস্ট ইউনিভার্সিটি।
প্রিমিয়ার ইউনিভার্সিটির মিরাজুল হক ২৩ রান দিয়ে ৩টি উইকেট নেন। তানভীর আহমেদ, মেহেদি হাসান এবং শামসুদ্দিন বাপ্পা প্রত্যেকেই ২টি করে উইকেট পান।
১০৩ রানের লক্ষ্যে খেলতে নেমে প্রিমিয়ার ইউনিভার্সিটি ১৩.৩ ওভার খেলে ২ উইকেটে প্রয়োজনীয় রান তুলে নেয়। ওপেনার মিরাজুল হক ৩৫ রান করেন ৩৮ বল খেলে। অপর ওপেনার সাদিকুর রহমান ৩৯ বল মোকাবেলা করে অপরাজিত থাকেন ৬৩ রানে। ৯টি চার এবং ২টি ছক্কা ছিল তার ইনিংসে। শামসুদ্দিন বাপ্পা ২ রান করে অপরাজিত থাকেন।
বিজিসি ট্রাস্ট ইউনিভার্সিটির জাফর আলম ১৪ রান দিয়ে ২টি উইকেট পান। ব্যাটে-বলে নৈপুন্যের জন্য ম্যান অব দ্য ম্যাচ হন প্রিমিয়ার ইউনিভার্সিটির মিরাজুল হক। তার হাতে পুরস্কার তুলে দেন প্রিমিয়ার ইউনিভার্সিটির প্রক্টর আহমেদ রাজীব চৌধুরী।
একই ভেন্যুতে অনুষ্ঠিত দিনের অপর ম্যাচে টসে জিতে ইস্ট ডেল্টা ইউনিভার্সিটি ব্যাট করতে নামে। ১৯.১ ওভার ব্যাট করে ৯২ রান সংগ্রহ করে অল আউট হয় তারা। ওপেনার আলামিন হোসেন সর্বোচ্চ ২৮ রান করেন ৩২ বল খেলে। এছাড়া মেহেদী হাসান ২২ এবং আবদুল আজিজ ১৪ রান করেন। সাদার্ন ইউনিভার্সিটির কাজী কামরুল ইসলাম ২২ রানে ৩টি উইকেট দখল করেন। ওমর ফারুক ১২ রানে ২টি উইকেট পান। এছাড়া আশরাফুল হোসেন, মো. বেলাল এবং সুদীপ্ত দেব প্রত্যেকেই ১টি করে উইকেট নেন।
জবাব দিতে নেমে ১০.২ ওভার খেলে লক্ষ্যে পৌঁছে যায় সাদার্ন ইউনিভার্সিটি। ওপেনার ইরফান শুক্কুর ৯ রানে আউট হলেও অপর ওপেনার ইয়াসির আলী রাব্বি অপরাজিত থাকেন ২৫ বলে ৫৪ রান করে। তিনি ৪টি চার এবং ৩টি ছক্কা হাঁকান। ক্যাপ্টেন সাজ্জাদুল হক ১১ রান করে আউট হন এবং সুদীপ্ত দেব ১৫ রান করে অপরাজিত থাকেন। ইস্ট ডেল্টা ইউনিভার্সিটির ওয়াহিদুল আলম ২৮ রান দিয়ে ২টি উইকেট লাভ করেন। সাদার্ন ইউনিভার্সিটির ইয়াসির আলী রাব্বি ম্যান অব দি ম্যাচ পুরস্কার লাভ করেন। তার হাতে পুরস্কার তুলে দেন সিডিএফএ এর কোষাধ্যক্ষ, সিজেকেএস কাউন্সিলর মোহাম্মদ শাহজাহান।
আজকের খেলা: ইস্ট ডেল্টা বনাম পোর্টসিটি (৯টা) এবং সাদার্ন বনাম চুয়েট (১-৩০টা)।