প্রিমিয়ার ইউনিভার্সিটিতে সেমিনার অনুষ্ঠিত

13

 

প্রিমিয়ার ইউনিভার্সিটির জিইসি মোড়স্থ ক্যাম্পাসে প্রিমিয়ার ইউনিভার্সিটির ইংরেজি বিভাগ ও আমেরিকান কর্নার চট্টগ্রামের যৌথ উদ্যোগে ‘বেসিক প্রসেস অব স্টাডিং ইন দ্য ইউএসএ’ শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়েছে। ৩০ মে বেলা সাড়ে ১২টায় অনুষ্ঠিত এই সেমিনারে টক প্রেজেন্টার ছিলেন আমেরিকান কর্নার চট্টগ্রামের এডুকেশন ইউএসএ অ্যাডভাইজার সামিরা খান। সেমিনারে স্বাগত বক্তব্য রাখেন ইংরেজি বিভাগের চেয়ারম্যান সহযোগী অধ্যাপক সাদাত জামান খান। এছাড়া উপস্থিত ছিলেন আমেরিকান কর্নার চট্টগ্রামের অ্যাসিস্ট্যান্ট ডিরেক্টর রুমা দাশ।
সহকারী অধ্যাপক গাজী শাহাদাত হোসাইনের সঞ্চালনায় সেমিনারে টক প্রেজেন্টার সামিরা খান আমেরিকায় রেকর্ডসংখ্যক বাংলাদেশি শিক্ষার্থী উচ্চশিক্ষা গ্রহণ করছে উল্লেখ করে আমেরিকায় উচ্চশিক্ষা গ্রহণের প্রয়োজনীয়তা এবং এই উচ্চশিক্ষার কোয়ালিটি সম্পর্কে বর্ণনা করেন। আমেরিকায় উচ্চশিক্ষা গ্রহণের জন্য যেতে চাইলে কী কী প্রক্রিয়া অবলম্বন করতে হয়, সে-সম্পর্কে আলোচনা করেন। আমেরিকায় মাস্টার্স ও পিএইচডি করার ক্ষেত্রে টিউশন ওয়েভার, ফেলোশিপস, অ্যাসিস্ট্যান্টশিপ, ক্যাম্পাস জবস ইত্যাদি সুযোগ-সুবিধা পাওয়ার কথা বিস্তারিতভাবে তুলে ধরেন।
আমেরিকান কর্নার চট্টগ্রামের অ্যাসিস্ট্যান্ট ডিরেক্টর রুমা দাশের সমাপনী বক্তব্যের মাধ্যমে সেমিনারের সমাপ্তি টানা হয়। প্রিমিয়ার ইউনিভার্সিটির ইংরেজি বিভাগের সপ্তম ও অষ্টম সেমিস্টারের শিক্ষার্থীবৃন্দ এই সেমিনারে অংশগ্রহণ করেন। বিজ্ঞপ্তি