প্রার্থিতা ফিরে পেলেন হিরো আলম

8

ঢাকা প্রতিনিধি

বগুড়া-৪ ও বগুড়া-৬ সংসদীয় আসনের উপনির্বাচনে প্রার্থিতা বাতিলে নির্বাচন কমিশনের দেওয়া সিদ্ধান্ত স্থগিত করেছেন হাইকোর্ট। একইসঙ্গে রিটার্নিং কর্মকর্তাকে প্রতীক বরাদ্দ দেওয়ার নির্দেশ দিয়েছেন আদালত। পাশাপাশি আশরাফুল আলম ওরফে হিরো আলমের প্রার্থিতা বাতিলের সিদ্ধান্ত কেন অবৈধ ঘোষণা করা হবে না, তা জানতে চেয়ে রুল জারি করেছেন আদালত। প্রধান নির্বাচন কমিশনার (সিইসি), নির্বাচন কমিশনের সচিব, বগুড়া জেলা রিটার্নিং কর্মকর্তাসহ সংশ্লিষ্টদের রুলের জবাব দিতে বলা হয়েছে।
গতকাল মঙ্গলবার বিচারপতি মো. খসরুজ্জামান ও বিচারপতি মো. ইকবাল কবিরের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ রুলসহ এ আদেশ দেন। আদালতে রিটের পক্ষে শুনানি করেন আইনজীবী কাজী রেজাউল হোসেন ও ইয়ারুল ইসলাম। রাষ্ট্রপক্ষে ছিলেন সহকারী অ্যাটর্নি জেনারেল মো. সেলিম আজাদ।
এর আগে, গত সোমবার (১৬ জানুয়ারি) হাইকোর্টে হিরো আলমের পক্ষে আইনজীবী ইয়াররুল ইসলাম পৃথক দু’টি রিট দায়ের করেন।
হিরো আলমের আইনজীবী ইয়ারুল ইসলাম বলেন, ‘হিরো আলমের প্রার্থিতা বাতিল করে নির্বাচন কমিশনের দেওয়া সিদ্ধান্ত স্থগিত করেছেন হাইকোর্ট। একইসঙ্গে হিরো আলমকে প্রতীক বরাদ্দ দেওয়ার জন্য রিটার্নিং কর্মকর্তার প্রতি নির্দেশ দিয়েছেন। পাশাপাশি নির্বাচন কমিশনের সিদ্ধান্ত বাতিল করতে রুল দিয়েছেন হাইকোর্ট’।