প্রাইভেটকারে করে গরু চুরি হঠাৎ খাদে পড়ে বিপত্তি

15

মিরসরাই প্রতিনিধি

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের মিরসরাইয়ের বড়তাকিয়া বাইপাসের পাশে গতকাল শুক্রবার (২০ মে) ভোরে একটি প্রাইভেটকার নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পাশের খাদে পড়ে যায়। এলাকার লোকজন উদ্ধার করতে গিয়ে দেখে প্রাইভেট কারের চালক পালিয়ে গেছে। ছোট পুরনো একটি প্রাইভেটকার। গাড়ির পেছনে বড়জোর দু’জন মানুষ বসার জায়গা। সেখানেই ঢুকানো হয়েছে আস্ত একটা গাভী। অভিনব কায়দায় গরু চুরি করে পালানোর সময় গাড়িটি সড়কের পাশে খাদে পড়ে গেলে গাড়ি ফেলে পালিয়ে চোর।
পরে পুলিশ ও স্থানীয় লোকজন জানান, শুক্রবার ভোরে পথচারীরা বড়তাকিয়া বাজার এলাকা দিয়ে যাওয়ার সময় সড়কের পাশ থেকে গরুর গোঙানির আওয়াজ শুনতে পান।তারপর কয়েকজন পথচারী সড়কের পাশের ক্ষেতে একটি সাদা রঙের প্রাইভেটকার পড়ে থাকতে দেখেন। গাড়ির কাছে গিয়ে দেখেন ভেতরে একটি গরুকে বাঁধা অবস্থায় ঢুকিয়ে রাখা হয়েছে। পরে হাইওয়ে পুলিশের সাহায্য নিয়ে ক্রেনের মাধ্যমে গাড়িটি সড়কে তুলে আনা হয়। এসময় গাড়ির দরজা ভেঙ্গে ওই গরুকে মুক্ত করা হয়।
উদ্ধারকারী ব্যক্তিদের একজন স্থানীয় বাসিন্দা তুহিন বলেন, দরজা ভেঙ্গে অনেক কষ্টে গরুটি উদ্ধার করা হয়েছে। পরে গরুর মাথায় পানি ঢেলে সুস্থ করে গরুটি আমরা পুলিশের কাছে বুঝিয়ে দিয়েছি।
কুমিরা হাইওয়ে পুলিশ ফাঁড়ির সহকারী উপ-পরিদর্শক মাহবুব আলম বলেন, রাতের কোনো একসময় আশপাশের এলাকা থেকে গরুটি চুরি করে গাড়িতে তুলে চোর পালাচ্ছিলেন বলে মনে হচ্ছে। বড়তাকিয়া বাজার এলাকায় এসে দুর্ঘটনা ঘটলে তারা গরুসহ গাড়িটি ফেলে পালিয়ে যায়। গাড়িটি পুলিশি হেফাজতে নেওয়া হয়েছে।