প্রাইভেটকারের গ্যাস সিলিন্ডারে ইয়াবা সরবরাহ

3

পূর্বদেশ ডেস্ক

প্রাইভেটকারের গ্যাস সিলিন্ডারের ভেতর ইয়াবা ঢুকিয়ে কক্সবাজার থেকে রাজধানীসহ দেশের বিভিন্ন জায়গায় সরবরাহের সঙ্গে জড়িত থাকার অভিযোগে ছয় জনকে আটক করেছে র‌্যাব। গত বৃহস্পতিবার (৩০ মার্চ) নারায়ণগঞ্জ জেলার রূপগঞ্জ এলাকায় অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। এসময় জব্দ করা হয় ৬৩ হাজার ৭৬৫ পিস ইয়াবা।
র‌্যাব-১ এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল আব্দুল্লাহ আল মোমেন এ তথ্য নিশ্চিত করে বলেন, মাদক ব্যবসায়ীরা কক্সবাজার থেকে ২টি প্রাইভেটকারে ইয়াবা ট্যাবলেট নিয়ে ঢাকা হয়ে গাজীপুর জেলার দিকে যাচ্ছিল। এমন তথ্যের ভিত্তিতে ৩০ মার্চ সন্ধ্যায় নারায়ণগঞ্জ জেলার রূপগঞ্জ থানাধীন কেন্দুয়া কাঞ্চন ব্রিজ এলাকাস্থ তিন কন্যা হোটেলের সামনে পাকা রাস্তার ওপর অস্থায়ী চেকপোষ্ট পরিচালনা করে মাদক ব্যবসায়ীদের আটক করা হয়। আটকৃতরা হলেন মো. মাইনুদ্দিন (২৮), সোহাগ (২০), মো. জাওয়াদ (২৪), শাহরিয়ার রাব্বি (৩২),শাওন (২১) এবং মো. রানা (২৫)। এসময় ২টি প্রাইভেটকার জব্দ করা হয়।
পরে একটি প্রাইভেটকারের গ্যাস সিলিন্ডার কেটে ৪০ হাজার পিস এবং দ্বিতীয় প্রাইভেটকারের গ্যাস সিলিন্ডার কেটে ২৩ হাজার ৭৬৫ পিস ও ১১০ গ্রাম ভাঙ্গা ইয়াবা ট্যাবলেট জব্দ করা হয়। যার আনুমানিক মূল্য ১ কোটি ৯৩ লাখ ৭৯ হাজার ৫০০ টাকা। এছাড়াও তাদের কাছ থেকে ৪টি ড্রাইভিং লাইসেন্স, ৮টি মোবাইল ফোন, একটি জাতীয় পরিচয়পত্র, ৪টি হাতঘড়ি এবং নগদ ১৬ হাজার ৬৬০ টাকা পাওয়া যায়।
র‌্যাবের এই কর্মকর্তা আরও জানান, আসামিদের জিজ্ঞাসাবাদে জানা যায়- তারা একটি সংঘবদ্ধ মাদক ব্যবসায়ী চক্রের সক্রিয় সদস্য। প্রথমে তারা কক্সবাজার জেলার সীমান্তবর্তী এলাকা হতে চোরাচালানের মাধ্যমে ইয়াবার চালান নিয়ে আসে। পরবর্তীতে তারা কক্সবাজারের একটি গ্যারেজে বিশেষ পদ্ধতিতে প্রাইভেটকারের গ্যাস সিলিন্ডারে ইয়াবা ঢুকিয়ে ঝালাই করে। তারা ইয়াবার চালানগুলো বিভিন্ন পরিবহনের মাধ্যমে রাজধানী ঢাকাসহ সারাদেশে মাদক ব্যবসায়ীদের সরবরাহ করে। আইনশৃঙ্খলা বাহিনীকে ফাঁকি দিতে মাদক পরিবহনে নিত্য নতুন কৌশল অবলম্বন করে আসছে। তারা এর আগে ৪ থেকে ৬টি ইয়াবার চালান একই উপায়ে রাজধানী ঢাকাসহ আশপাশের জেলায় সরবরাহ করেছে বলে স্বীকার করেছে। খবর বাংলা ট্রিবিউনের