প্রস্তুতি ম্যাচের জন্য প্রস্তুত রুবেল

35

আইসিসি আয়োজিত ক্রিকেট বিশ্বকাপে ১২তম আসর শুরু হতে আর মাত্র এক সপ্তাহ বাকি। শুক্রবার অনুশীলন শেষে কার্ডিফে এক সংবাদ মাধ্যমের মুখোমুখি হন বাংলাদেশি গতিদানব রুবেল হোসেন। সদ্য চোট থেকে মুক্তি প্রাপ্ত এই ডানহাতি পেসার আয়ারল্যান্ডে অনুষ্ঠিত ত্রিদেশীয় সিরিজের আগে পেশীতে আঘাতপ্রাপ্ত হওয়ায় সে সফরে ১টি ম্যাচের বেশি খেলতে পারেননি। ২৯ বয়সী এই পেসার আগামী ২৬ ও ২৮ মে পাকিস্তান ও ভারতের সাথে অনুষ্ঠিত হতে যাওয়া প্রস্তুতি ম্যাচে নিজেকে উজাড় করে দিয়ে বিশ্বকাপের মূল একাদশে সুযোগ করে নেওয়ায় প্রতিজ্ঞাবদ্ধ।
ইনজুরি বাংলাদেশ ক্রিকেট দলের জন্য চিন্তার বিষয় হতে পারে। কিন্তু মোস্তাফিজুর রহমান, মোহাম্মদ সাইফুদ্দিন, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ এবং রুবেল পুরোপুরিভাবে ফিটনেসে ফিরে এসেছেন।
বাংলাদেশি এই গতি তারকাকে তার ফিটনেস সম্পর্কে প্রশ্ন করা হলে তিনি বলেন, ‘আমি ভালো অনুশীলন করছি এবং আমি সম্পূর্ণ ফিট। আমি অনুশীলনের সময় পূর্ণ গতি দিয়ে বল করার চেষ্টা করি।’
একজন অভিজ্ঞ খেলোয়াড় হিসেবে দলের সেরা একাদশে নিজের জায়গা ধরে রাখতে যথেষ্ট সচেতন রুবেল। আয়ারল্যান্ডে অনুষ্ঠিত ত্রিদেশীয় সিরিজে মোস্তাফিজ, আবু জায়েদ সহ সাইফউদ্দিন সবাই ভালো বল করেছেন। তাই রুবেলের জন্য সেরা একাদশে জায়গা করে নেওয়াটা চ্যালিঞ্জিং হবে।