প্রমাণ করতে চাই, আমরা দল-নীতির প্রশ্নে ঐক্যবদ্ধ

52

মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেছেন, কেন্দ্রের নির্দেশনা অনুযায়ী আগামীকাল ২৭ অক্টোবর চট্টগ্রাম বিভাগীয় ৬টি সাংগঠনিক জেলার প্রতিনিধি সভা সফল করতে সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। আমাদেরকে মনে রাখতে হবে এই প্রতিনিধি সভা দল ও সরকারের ভাবমূর্তি রক্ষায় ইতিবাচক ভূমিকা পালন করবে। কোন রকমের অসঙ্গতি এবং তালিকা বহির্ভুত উপস্থিতির প্রয়োজন নেই।
তিনি অনুষ্ঠিতব্য বিভাগীয় প্রতিনিধি সভার কার্যক্রম উপস্থাপন করে বলেন, ওই দিন সকাল ১০টার মধ্যে দি কিং অব চিটাগাং-এ তালিকাভুক্তদের উপস্থিত থাকতে হবে এবং সাড়ে ১০টায় প্রতিনিধি সভার আনুষ্ঠানিক কার্যক্রম শুরু হবে। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে নির্দেশনামূলক বক্তব্য রাখবেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এমপি। এছাড়া কেন্দ্রীয় আওয়ামী লীগসহ জেলার নেতৃবৃন্দ বক্তব্য রাখবেন।
আ জ ম নাছির গতকাল শুক্রবার বিকেলে বিভাগীয় প্রতিনিধি সভা সফল করার লক্ষ্যে মহানগর আওয়ামী লীগের বর্ধিতসভায় এসব কথা বলেন।
তিনি বলেন, আওয়ামী লীগ ধারাবাহিকভাবে ৩ দফা ক্ষমতায় আছে বলে আমাদের কোন রাজনৈতিক প্রতিপক্ষ নেই- এটা ভুল ধারণা। কারণ নিজেদের ব্যর্থতায় ক্ষমতা হারিয়ে একাত্তরের পরাজিত শক্তির বংশধররা দিশেহারা। তারা বসে নেই। গুজব তৈরি করে দেশকে অস্থিতিশীলতার দিকে ঠেলে দিতে একের পর এক ষড়যন্ত্র করছে। এরা পাকিস্তানি ভাবধারায় পরিচালিত। তাদের সম্পর্কে আমাদেরকে সচেতন ও সতর্ক থাকতে হবে।
তিনি আরো বলেন, প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনা যা চান তা-ই আমাদের চাওয়া। এর বাইরে আর কিছুই নেই। আমাদের লক্ষ্য অভিন্ন। প্রধানমন্ত্রী’র মিশন-ভিশন বাস্তবায়নে অপশক্তির সকল অপতৎপরতা রুখে দেয়ার হিম্মত অর্জন করতে না পারলে আমাদের অস্তিত্ব বিপন্ন হবে। এজন্য রাজনৈতিক শিষ্টাচার রক্ষা ও শুদ্ধতম রাজনীতি চর্চার সংস্কৃতি গড়ে তুলতে হবে। আমাদের মধ্যে মতের ভিন্নতা থাকতে পারে, ব্যক্তিগত পছন্দের বিষয়টিও থাকতে পারে। কিন্তু আমরা সকল মত পার্থক্য আলোচনার মাধ্যমেই সমাধান করতে পারি।
তিনি বলেন, অনৈতিক কাজের সাথে সম্পৃক্ত কোন ব্যক্তি যেনো দলে স্থান না পায়। যে সতর্কবার্তাগুলো প্রধানমন্ত্রী ঘোষণা করেছেন, তা আমাদেরকে অক্ষরে অক্ষরে পালন করতে হবে। আজ আমরা যারা বিভিন্ন স্তরে নেতৃত্বে আছি তাদের প্রধান কর্তব্য হলো বর্তমান সরকারের নজিরবিহীন সাফল্য-অর্জনগুলো জনগণের মাঝে তুলে ধরা এবং দলের সাংঠগঠনিক শক্তি বৃদ্ধি করা।
সভাপতির বক্তব্যে মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী বলেছেন, আওয়ামী লীগ কঠিন চ্যালেঞ্জ মোকাবেলার হিম্মত রাখে। সামনে কঠিন দিন। এই কঠিনকে জয় করার জন্য ২৭ অক্টোবর কেন্দ্রীয় নির্দেশনা অনুযায়ী মহানগর, উত্তর, দক্ষিণ, রাঙামাটি, খাগড়াছড়ি ও বান্দরবান জেলা আওয়ামী লীগের প্রতিনিধি সভা থেকে যে নির্দেশনা ও প্রস্তাবনা আসবে তা থেকে আমাদের নতুন রাজনৈতিক দীক্ষা ও শিক্ষা অর্জন করতে হবে।
গতকাল বিকেল ৪টায় নগরীর থিয়েটার ইনস্টিটিউট মিলনায়তনে এ বর্ধিত সভা অনুষ্ঠিত হয়। সভায় ৩ নভেম্বর জেল হত্যা দিবস কর্মসূচি পালনসহ বিভিন্ন সাংগঠনিক বিষয়ে সিদ্ধান্ত গৃহীত হয়।
সভায় উপস্থিত ছিলেন মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি এড. সুনীল সরকার, সহ-সভাপতি সাবেক মন্ত্রী ডা. আফছারুল আমীন এমপি, এড. ইব্রাহিম হোসেন চৌধুরী বাবুল, সহ-সভাপতি ও সিডিএ চেয়ারম্যান জহিরুল আলম দোভাষ, যুগ্ম সাধারণ সম্পাদক রেজাউল করিম চৌধুরী, বদিউল আলম, এমএ রশিদ, উপদেষ্টা শফর আলী, এনামুল হক চৌধুরী, শেখ মাহমুদ ইসহাক, কোষাধ্যক্ষ আবদুচ ছালাম, মহানগর মহিলা আওয়ামী লীগের সভাপতি হাসিনা মহিউদ্দিন, সম্পাদক মন্ডলীর সদস্য নোমান আল মাহমুদ, শফিক আদনান, চৌধুরী হাসান মাহমুদ হাসনী, শফিকুল ইসলাম ফারুক, সৈয়দ হাসান মাহমুদ শমসের, এড. শেখ ইফতেখার সাইমুল চৌধুরী, চন্দন ধর, মশিউর রহমান চৌধুরী, আহমেদুর রহমান সিদ্দিকী, জহুর আহমদ, মাহবুবুল হক মিয়া, ইঞ্জিনিয়ার মানস রক্ষিত, জোবাইরা নার্গিস খান, জালাল উদ্দিন ইকবাল, আবদুল আহাদ, আবু তাহের, ডা. ফয়সল ইকবাল চৌধুরী, মো. শহিদুল আলম, জহরলাল হাজারী, নির্বাহী সদস্য এমএ জাফর, মো. ইয়াকুব, আবুল মনসুর, নুরুল আবছার মিয়া, সৈয়দ আমিনুল হক, ইঞ্জিনিয়ার বিজয় কিষাণ চৌধুরী, জাফর আলম চৌধুরী, শেখ শহীদুল আনোয়ার, এড. কামাল উদ্দিন আহমদ, নুরুল আমিন শান্তি, পেয়ার মোহাম্মদ, দোস্ত মোহাম্মদ, নুরুল আলম, গাজী শফিউল আজিম, গোলাম মো. চৌধুরী, সাইফুদ্দিন খালেদ বাহার, মোহব্বত আলী খান, মো. ইলিয়াছ, নিছার উদ্দিন মঞ্জু, মো. জাবেদ, বেলাল আহমদ, মোরশেদ আক্তার চৌধুরী, থানা আওয়ামী লীগের ফিরোজ আহমদ, সুলতান আহমদ চৌধুরী, নুরুল ইসলাম, কাজী আলতাফ হোসেন, সাহাবাউদ্দিন আহমদ, আনসারুল হক, মোমিনুল হক, জাহাঙ্গীর চৌধুরী সিইনসি, মাজহারুল ইসলাম চৌধুরী, হারুনুর রশিদ, আবু তাহের, আবদুল হালিম, এএসএম ইসলাম, সিদ্দিক আলম, মোহাম্মদ ইসহাক, খলিলুর রহমান, শফিউল আলম ছগির, ফয়েজ আহমদ, আবু তাহের, মো. ইলিয়াছসহ ৪৩ সাংগঠনিক ওয়ার্ড আওয়ামী লীগ, অঙ্গ ও সহযোগী সংগঠনের সভাপতি, সাধারণ সম্পাদক, আহব্বায়ক, যুগ্ম আহব্বায়কবৃন্দ। বিজ্ঞপ্তি