প্রধানমন্ত্রীর মানবিক উদ্যোগ বিতর্কিত করার চেষ্টা হচ্ছে

16

হাটহাজারী প্রতিনিধি

সারাদেশে ভূমিহীন ও গৃহহীন পরিবারকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা দুই শতাংশ জমিসহ সম্পূর্ণ সরকারি অর্থায়নে ঘর তৈরি করে দিয়েছেন। তবে প্রধানমন্ত্রীর প্রশংসনীয় ও মানবিক এই উদ্যোগ একটি গোষ্ঠি বিতর্কিত করতে মাঠে নেমেছে। এ বিষয়ে সবাইকে সতর্ক থাকতে হবে।
গতকাল রবিবার দুপুরে চট্টগ্রাম জেলা প্রশাসক মোহাম্মদ মমিনুর রহমান হাটহাজারী উপজেলার গুমানমর্দ্দন ইউনিয়নের ৩নং ওয়ার্ডের হালদা পাড়স্থ আশ্রয়ণ প্রকল্প পরিদর্শন এবং উক্ত প্রকল্পের ২৬ পরিবারের মধ্যে প্রধানমন্ত্রীর উপহার সামগ্রী (ত্রাণ) বিতরণকালে এসব কথা বলেন।
এ সময় বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান এস এস রাশেদুল আলম, উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. শাহিদুল আলম ও গুমানমর্দ্দন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. মুজিবুর রহমান।
এছাড়া পরিদর্শনকালে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) এসএম জাকারিয়া, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোহাম্মদ নাজমুল আহসান, সমাজসেবা অধিদফতর চট্টগ্রামের উপ-পরিচালক মো. শহিদুল ইসলাম, উপজেলা সমাজসেবা কর্মকর্তা মোজাহিদুল ইসলাম রাসেল, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মাইদুল ইসলাম শাহ এবং গুমামর্দ্দন ইউনিয়নের ইউপি সদস্য সচিব মো. আবু তৈয়ব প্রমুখ।
এর আগে জেলা প্রশাসক ভূমিহীন ও গৃহহীন পরিবারের জন্য নির্মিত গৃহসমূহের গুণগত মান ঠিক আছে কিনা তা নিবিড়ভাবে পর্যবেক্ষণ করেন। পরিদর্শনকালে জেলা প্রশাসক আশ্রয়ণ প্রকল্পের সুফলভোগী কয়েকটি পরিবারের সঙ্গে কথা বলেন এবং খোঁজ-খবর নেন। এসব পরিবারের কোনো সমস্যা হচ্ছে কি না, সে বিষয়ে জানতে চান। ঘর পেয়ে আশ্রয়ণের বাসিন্দারাও জেলা প্রশাসকের কাছে আনন্দ প্রকাশ করেন।
ওই সময় আশ্রয়ণের বাসিন্দারা জানান, জীবনে তারা অনেক কষ্ট করেছেন। তাদের আশ্রয় ছিল না। প্রধানমন্ত্রীর কারণে তারা আশ্রয় পেয়েছেন। ঘরে বসেই খাবার পেয়েছেন। এখানে পানি, বিদ্যুৎ এবং ড্রেনেজ ব্যবস্থা করা হয়েছে। তাদের কোনো সমস্যা নেই।
পরিদর্শন শেষে জেলা প্রশাসক উপস্থিত সকলকে সাথে নিয়ে আশ্রয়ণ প্রকল্প এলাকায় একটি ফলদ গাছের চারা রোপণ করেন।