প্রধানমন্ত্রীর ভূয়সী প্রশংসা করলেন ডা. জাফরুল্লাহ

25

ঢাকা প্রতিনিধি

সরকারের অন্যতম সমালোচক গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা জাফরুল্লাহ চৌধুরী পদ্মা সেতুর উদ্বোধনী অনুষ্ঠানে গিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভূয়সী প্রশংসা করেছেন। বঙ্গবন্ধুকন্যাকে সাহসী বলেছেন তিনি, এটাও বলেছেন, ভালো কাজ করছেন আওয়ামী লীগ প্রধান। গতকাল শনিবার পদ্মা সেতুর উদ্বোধনী অনুষ্ঠানে যে বিশিষ্টজনদের আমন্ত্রণ জানানো হয়েছিল, তাদের মধ্যে যারা সেখানে উপস্থিত হয়েছেন, তাদের মধ্যে অন্যতম গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা। তাকে সেতুর উদ্বোধনী অনুষ্ঠানে উড়িয়ে নেয়া হয় হেলিকপ্টারে।
লুঙ্গি পরা জাফরুল্লাহ মুন্সীগঞ্জের মাওয়া প্রান্তে সুধী সমাবেশে উপস্থিত ছিলেন। সেখানেই গণমাধ্যমকর্মীদের কাছে তিনি জানান তার প্রতিক্রিয়া। পদ্মা সেতু নিয়ে তিনি বলেন, আজকে জাতির এই সাহসী উদ্যোগের জন্য প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানাই। উনি অনেক বড় কাজ করেছেন, সাহসী কাজ করেছেন। ওনার রাজনৈতিক প্রজ্ঞাকে আমি শ্রদ্ধা জানাচ্ছি।’
তবে এই সেতুর কৃতিত্ব পুরো প্রধানমন্ত্রীকে না দিতে গণমাধ্যমকর্মীদের পরামর্শ দেন গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা। বলেন, ‘আপনারা এভাবে মানুষকে ভুল বোঝাইয়েন না। কোনো কিছু এক ব্যক্তির দ্বারা হয় না। উনি অন্যের কথা শুনেছেন, চিন্তা করেছেন। উনি সমালোচনাকেও হাসিমুখে মেনে নিয়েছেন। আমরা বলেছি, হিসাব দেন। উনি হিসাব দিচ্ছেন।’
পদ্মা সেতু স্বচোখে দেখতে পেরে আপ্লুত ও গর্বিত বলেও জানান জাফরুল্লাহ চৌধুরী। বলেন, ‘অত্যন্ত আনন্দঘন অনুভূতি এটা। একাত্তরেও মুক্তিযুদ্ধ করতে পেরেছি। আজকে পদ্মা সেতু নিজের চোখে দেখতে পেরেছি। এটি আমার জীবনের বড় একটি আকাক্সক্ষা পূর্ণ হয়ে গেছে। আমি জাতির উল্লেখযোগ্য ঘটনারগুলোর মধ্যে একটাতে অনুপস্থিত ছিলাম, সেটি ৭ মার্চের ভাষণ। এ ছাড়া জাতির সব গুরুত্বপূর্ণ ঘটনায় আমি ছিলাম।’ পদ্মা সেতুতে পার হতে অ্যাম্বুলেন্সের জন্য টোল ফ্রি করার অনুরোধও করেন জাফরুল্লাহ।
বলেন, আজকে আমাদের স্বপ্ন, আমাদের যোগসূত্র, প্রধানমন্ত্রীর সাহসী উদ্যোগ দেখতে পাচ্ছি, সে জন্য আমরা আনন্দিত। তবে ওনার কাছে আমার একটিই আবেদন- এই পদ্মা সেতু দিয়ে অ্যাম্বুলেন্সের যেন টোল ফ্রি থাকে, আর বিদেশিদের জন্য ডবল ট্যাক্সের ব্যবস্থা থাকে। এখন প্রধানমন্ত্রীর দেশের গণতন্ত্রের দিকে নজর দিতে হবে। জাফরুল্লাহ বলেন, তবে আমি প্রধানমন্ত্রীকে আরও মহানুভব হতে অনুরোধ করছি। প্রান্তিক জনগোষ্ঠীর দিকে নজর দিতে হবে। উনি অনেক ভালো কাজ করেছেন। এখন ওনার সুস্বাস্থ্য কামনা করছি।