প্রধানমন্ত্রীর জন্য নকশী কাঁথা বুনলেন রহিমা

16

আনোয়ারা উপজেলার ভূমিহীন, গৃহহীনদের মাঝে ঈদ উপহারের ১৩০টি ঘর হস্তান্তর করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এছাড়া চট্টগ্রামের আরও কয়েকটি উপজেলাসহ সিরাজগঞ্জ, ফরিদপুর ও বরগুনা জেলার ভ‚মিহীনদের মাঝেও ঘর হস্তান্তর করা হয়। এ উপলক্ষে গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে অনুষ্ঠানে যুক্ত হন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এতে তিনি প্রধান অতিথির বক্তব্য রাখেন। এছাড়া তিনি বিভিন্ন জেলার উপকারভোগীদের সঙ্গেও কথা বলেন। প্রধানমন্ত্রী বলেন, বঙ্গবন্ধু বেঁচে থাকলে আরও সমৃদ্ধশালী হতো দেশ।আজকে সাধারণ মানুষ নিজেদের ঘরে বসবাস করার সুযোগ পাচ্ছে। মানুষের মুখে হাসি ফোটানোর মত সুখ আর কিছুতেই নেই। আজ ঈদ উপহার হিসেবে অসহায় মানুষদের ঘর দিতে পেরে আমি অত্যন্ত আনন্দিত।
প্রধানমন্ত্রী আরো বলেন, যারা দেশের উন্ন্য়ন চান না, তারা আজ দেখুন, সাধারণ মানুষের মনের কথা শুনুন। আমারা নির্বাচনের আগে যে প্রতিশ্রæতি দিয়েছিলাম আজ তা পূরণ করতে সক্ষম হয়েছি। পর্যায়ক্রমে দেশে আমরা একটি পরিবারকেও ভ‚মিহীন, গৃহহীন থাকতে দেব না।
অনুষ্ঠানে প্রধানমন্ত্রী আনোয়ারার দুইজন উপকারভোগীর সাথে কথা বলেন। এ সময় তারা ঘর পেয়ে তাদের আনন্দ-অনুভ‚তি প্রকাশ করেন প্রধানমন্ত্রীর কাছে।
উপকারভোগী রহিমা চট্টগ্রামের ভাষায় প্রধানমন্ত্রীকে বলেন, ‘কেন আঁছন। অনরে দেখিয়েরে কি হথা হইয়ুম, বেয়া¹িন ভুলি গেই। (কেমন আছেন। আপনাকে দেখে কি কথা বলব, সব ভুলে গেছি)।
এ সময় রহিমা প্রধানমন্ত্রীর জন্য বুনন করা দুটি নকশি কাঁথা প্রধানমন্ত্রীর সামনে তুলে ধরেন। তখন প্রধানমন্ত্রী হাততালি দিয়ে সেগুলো গ্রহণ করার সম্মতি জানান।
গণভবন থেকে অনুষ্ঠানটি সঞ্চালনা করেন প্রধানমন্ত্রীর কার্যালয়ের সিনিয়র সচিব তোফাজ্জল হোসেন মিয়া। একই সাথে আনোয়ারার উপজেলার বারখাইন ইউনিয়নের হাজীগাঁও গ্রামের আশ্রয়ন প্রকল্প এলাকায় জমকালো অনুষ্ঠানের আয়োজন করা হয়। চট্টগ্রাম জেলা প্রশাসন ও আনোয়ারা উপজেলা প্রশাসন যৌথভাবে এ অনুষ্ঠানের আয়োজন করে।
অনুষ্ঠানে উপস্থিত ছিলেন চট্টগ্রাম বিভাগীয় কমিশনার মো. আশরাফ উদ্দিন, জেলা প্রশাসক মুমিনুর রহমান, চট্টগ্রাম জেলা পুলিশ সুপার এসএম রশিদুল হক, দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মফিজুর রহমান, চন্দনাইশ উপজেলা সংসদ সদস্য নজরুল ইসলাম, আনোয়ারা উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ জোবায়ের আহমদ, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) তানভীর হাসান চৌধুরী, আনোয়ারা উপজেলা আওয়ামী লীগের সভাপতি অধ্যাপক এমএ মান্নান চৌধুরী, সাধারণ সম্পাদক এমএ মালেক, উপজেলা প্রকল্প বাস্তাবায়ন কর্মকর্তা জামিরুল ইসলামসহ ইউপি চেয়ারম্যান, উপজেলার সকল দপ্তরের কর্মকর্তা, উপজেলা আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগ নেতৃবৃন্দ।
আনোয়ারায় দ্বিতীয় পর্যায়ের আশ্রয়ন প্রকল্পের আওতায় ভূমিহীন, গৃহহীনদের মাঝে ১৩০টি ঘর হস্তান্তর করা হয়েছে। ২ লক্ষ ৬০ হাজার টাকা বাজেটের মধ্যে তিন রুমের টিনশেড ও পাকা প্রতিটি ঘর নির্মাণ করা হয়েছে বলে জানিয়েয়েছে উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিস।