প্রধানমন্ত্রীর জনসভা ঘিরে তৃণমূল চাঙ্গা

47

নিজস্ব প্রতিবেদক

পলোগ্রাউন্ডে প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনার জনসভা সফল করতে তৃণমূলে ছুটছেন দায়িত্বশীল নেতারা। প্রতিদিনই কোনো না কোনো স্থানে সভা করে মিছিলযোগে জনসভায় যোগ দেয়ার অনুরোধ করছেন। জনসভায় লোক সমাগম ঘটাতে নেতাদের এমন তৎপরতায় চাঙ্গা তৃণমূল। প্রতিটি ওয়ার্ড, ইউনিয়ন, থানা, পৌরসভা, ইউনিটে সভা করছেন নেতাকর্মীরা। একদিনে কমপক্ষে ৩-৫টি সভাতেও যোগ দিচ্ছেন নেতারা। সেখানে গিয়ে জনগণকে জনসভায় যোগ দেয়ার অনুরোধের পাশাপাশি সরকারের উন্নয়ন চিত্রও তুলে ধরছেন। আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন বলেন, ‘প্রধানমন্ত্রীর জনসভায় লোক সমাগম ঘটাতে মিরসরাইয়ে একটি ইউনিয়নে ১০টি পর্যন্ত সভা করা হয়েছে। প্রতিটি সভায় নেতাকর্মীরা স্বতস্ফূর্তভাবে প্রধানমন্ত্রীর জনসভায় উপস্থিত হবেন বলে জানিয়েছেন। নেতাকর্মীরা যাতে সুন্দরভাবে জনসভায় আসতে পারে আমরা সে ব্যবস্থা করছি।’
জানা যায়, মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী বার্ধক্যের এমন সময়েও সকাল থেকে রাত পর্যন্ত প্রধানমন্ত্রীর জনসভা সফল করার লক্ষ্যে নানা কর্মসূচিতে অংশ নিচ্ছেন। একইভাবে নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ.জ.ম নাছির উদ্দীন নগর চষে বেড়াচ্ছেন। প্রধানমন্ত্রীর জনসভায় লোক সমাগম ঘটাতে আওয়ামী লীগসহ অঙ্গ ও সহযোগী সংগঠনগুলোর অনুষ্ঠানেও অংশ নিচ্ছেন তিনি। নগর আওয়ামী লীগের এই দুই নেতা ছাড়াও সহ-সভাপতি খোরশেদ আলম সুজন, ইব্রাহিম হোসেন বাবুল প্রচারণা করছেন। নগরের চার সংসদ সদস্যের পক্ষ থেকেও বড়ধরনের শোডাউন দেয়ার প্রস্তুতি চলছে।
দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি মোছলেম উদ্দিন আহমেদ ও সাধারণ সম্পাদক মফিজুর রহমান প্রতিটি উপজেলার নেতাদের সাথে সভা করেছেন। নিজেরাও বিভিন্ন এলাকায় ছুটে গিয়ে নেতাকর্মীদের উজ্জীবিত করছেন। চট্টগ্রাম দক্ষিণ জেলার আটটি উপজেলা থেকে দেড় লক্ষ মানুষ আনার পরিকল্পনা করছেন নেতারা। বিভিন্ন এলাকায় নেতাদের মধ্যে বিরোধ থাকলেও তা নিরসন করছেন। অনেক উপজেলায় বিরোধীয় নেতারা সমন্বয় করেই জনসভায় লোক সমাগমের প্রস্তুতি নিয়েছেন। উত্তর জেলার আওয়ামী লীগের সভাপতি এমএ সালাম ও সাধারণ সম্পাদক শেখ আতাউর রহমান নানা কর্মসূচি পালনের মধ্যদিয়ে ব্যস্ত সময় পার করছেন। উত্তরের সাতটি উপজেলা চষে বেড়াছেন সভাপতি এম.এ সালাম। তিনি সকাল থেকে গভীর রাত পর্যন্ত ইউনিয়ন পর্যায়ে পর্যন্ত সভা করছেন। প্রতিটি সভায় সরকারের উন্নয়নের বার্তা দেয়ার পাশাপাশি প্রধানমন্ত্রীর জনসভায় লোক সমাগমকে গুরুত্ব দিচ্ছেন তিনি।
দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মফিজুর রহমান পূর্বদেশকে বলেন, প্রধানমন্ত্রীর জনসভা ঘিরে নেতারা ঘুমহীন প্রচারণা করছেন। জনসভায় মানুষ সমাগম বাড়াতে আমরা একদম তৃণমূল পর্যন্ত সমন্বয় করছি। এই জনসভা ঘিরে তৃণমূলের নেতাকর্মীদের মধ্যে একধরনের উচ্ছ¡াস এসেছে। চট্টগ্রামবাসী প্রধানমন্ত্রীকে বরণে প্রস্তুত।