প্রধানমন্ত্রীর উপহার বিতরণ

18

 

বান্দরবান : প্রধানমন্ত্রীর বিশেষ উপহার হিসেবে বান্দরবানে রোয়াংছড়িতে ৭শত ২০ দুস্থ ও কর্মহীন পরিবারে মাঝে ত্রাণসমগ্রী বিতরণ করা হয়েছে। গত সোমবার রোয়াংছড়ি কলেজ মাঠ ও রোয়াংছড়ি হাইস্কুলে মাঠে এ বিশেষ উপহার প্রদান অনুষ্ঠিত হয়। প্রধানমন্ত্রীর বিশেষ উপহার ১০ কেজি চাল, ১ লিটার তেল ও ১ কেজি ধরে ডাল দুস্থ ও কর্মহীন পরিবারে তুলে দেন বান্দরবান পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সভাপতি ক্যশৈহ্লা। ত্রাণ বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জেলা পরিষদের সদস্য কাঞ্চনজয় তঞ্চঙ্গ্যা, উপজেলা চেয়ারম্যান চহাইমং মারমা, নাইক্ষ্যংছড়ি উপজেলা চেয়ারম্যান মো. শফিউল আলম, রোয়াংছড়ি কলেজের অধ্যক্ষ জেরী রোয়ালথাং লিয়ান বুইতিং, ভাইস চেয়ারম্যান আথুইমং মারমা, মহিলা ভাইস চেয়ারম্যান ক্রইচিংপ্রূ মারমা, মন্ত্রী প্রতিনিধি নেইতং বুইতিং, সাবেক ভাইস চেয়ারম্যান পুহ্লাঅং মারমা, রোয়াংছড়ি ইউপি চেয়ারম্যান চহ্লামং মারমা, আলেক্ষ্যং ইউপি চেয়ারম্যান বিশ্বনাথ তঞ্চঙ্গ্যা, রোয়াংছড়ি ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মংহাইনু মারমা, আলেক্ষ্যং ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি নুচমং মারমা। জানা যায়, পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের বরাদ্দকৃত বিশেষ কর্মসূচির আওতায় করোনা ভাইরাস জনিত উদ্ভুত পরিস্থিতি মোকাবেলায় বান্দরবান পার্বত্য জেলা পরিষদ এসব ত্রাণ সামগ্রী প্রদানের উদ্যোগ নেয় এবং জেলার প্রতিটি উপজেলায় এ কার্যক্রম চলমান থাকবে। এদিকে ত্রাণ বিতরণ অনুষ্ঠানের প্রধান অতিথি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সভাপতি ক্যশৈহ্লা বলেন, সবাইকে সরকারি নির্দেশনা যথাযথভাবে পালন করতে হবে এবং ঘরের বাইরে এলে মাস্ক ব্যবহার করতে হবে, দূরত্ব বজায় রাখতে হবে ও কাজ শেষে দ্রুত বাড়িতে চলে যেতে হবে। চেয়ারম্যান আরো বলেন, আমাদের প্রচুর খাদ্য মজুত রয়েছে। কারণ বর্তমান সরকার খাদ্য বান্ধব সরকার, কেউ যেন না খেয়ে মরে সেই ব্যবস্থা নেয়া হয়েছে। এ সময়ে নিজেকে বেশি সচেতন হতে হবে এবং আশেপাশের জনসাধারণকে আরো বেশি সচেতন করে তুলতে হবে।
পেকুয়া : কক্সবাজারের পেকুয়ায় করোনা ভাইরাস পরিস্থিতিতে ক্ষতিগ্রস্ত কর্মহীন ও নিম্ন আয়ের মানষের মাঝে প্রধানমন্ত্রীর উপহার তুলে দেওয়া হয়েছে। দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের অধীনে করোনা ভাইরাস সংক্রমণ পরিস্থিতি মোকাবেলায় মানবিক সহায়তা হিসেবে অসহায় বিভিন্ন শ্রেণির পেশাজীবি মানুষের মাঝে প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে এ উপহার প্রদান করা হয়। গত ৪ মে কক্সবাজার জেলা ও পেকুয়া উপজেলা প্রশাসনের উদ্যোগে উপজেলা পরিষদ মাটে এসব পরিবারের মাঝে এ উপহার প্রদান করা হয়। প্রতিজনকে ২০ কেজি চাল, ৩ কেজি ডাল, ৩ কেজি চিনি, ১ কেজি সেমাই, ২ কেজি তেল, ১ প্যাকেট খেজুর, ২শ ৫০ গ্রাম দুধ ও ১টি করে মাস্ক প্রদান করা হয়। উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মোতাছেম বিল্লাহর সভাপতিত্বে অনুষ্ঠিত প্রধানমন্ত্রীর উপহারসমগ্রী বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন পেকুয়া-চকরিয়ার সংসদ সদস্য জাফর আলম। এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন কক্সবাজার জেলা প্রশাসক মামুনুর রশিদ, উপজেলা পরিষদ চেয়ারম্যান জাহাঙ্গীর আলম, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মীকি মারমা, ভাইস চেয়ারম্যান আজিজুল হক, মহিলা ভাইস চেয়ারম্যন উম্মে কুলছুম মিনু, উপজেলা উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. আমিনুল ইসলাম, উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ছাবের হোছেন, প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মোহাম্মদ সালামত উল্লাহ, আবু বক্কর, জহিরুল ইসলাম প্রমুখ।
সন্দ্বীপ : পবিত্র রমজান উপলক্ষে দরিদ্র ও দুস্থ পরিবারের মাঝে মানবিক সহায়তা হিসেবে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রান মন্ত্রণালয়ের উদ্যোগে প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে সন্দ্বীপ পৌরসভার ৩০০ পরিবারকে ৫০০ টাকা করে নগদ অর্থ সহায়তা প্রদান করা হয়েছে। গত ৫ মে সন্দ্বীপ পৌরসভা কার্যালয়ে অবস্থিত নগদ অর্থ সহায়তা বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সংসদ সদস্য মাহফুজুর রহমান মিতা। বিশেষ অতিথি ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা জেপি দেওয়ান ও ভাইস চেয়ারম্যান মাঈন উদ্দিন মিশন। এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন এসি ল্যান্ড মোহাম্মদ মামুন, স›দ্বীপ প্রেসক্লাব সভাপতি রহিম মোহাম্মদ, হারামিয়া ইউনিয়ন চেয়ারম্যান জসিম উদ্দিন, উপজেলা আওয়ামী-যুবলীগ সভাপতি সিদ্দিকুর রহমান, উপজেলা ছাত্রলীগ সভাপতি মাহফুজুর রহমান সুমন প্রমুখ। পৌর মেয়র মোক্তাদের মাওলা সেলিমের সভাপতিত্বে বক্তব্য প্রদানকালে এমপি মিতা বলেন, এ করোনার মহামারীতে প্রধানমন্ত্রীর ত্রাণসামগ্রী ও নগদ অর্থ সহায়তা সকল গরীব, দুস্থ ও অসহায় মানুষের কাছে পৌঁছে যাচ্ছে। তিনি সরকারের এ ধারাবাহিক উন্নয়ন অব্যাহত রাখার জন্যে সকলের সহযোগিতা কামনা করেন।