প্রধানমন্ত্রীকে হুমকির প্রতিবাদে আ.লীগ ও অঙ্গসংগঠনের মিছিল

45

 

সাতকানিয়া-লোহাগাড়ায় মহিলা আওয়ামী লীগ:
প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বিএনপি কর্তৃক হত্যার হুমকির প্রতিবাদে সাতকানিয়া-লোহাগাড়ায় বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ ও বিক্ষোভ মিছিল করেছে সাতকানিয়া-লোহাগাড়া মহিলা আওয়ামী লীগ এ কর্মসূচীর আয়োজন করে। সম্প্রতি সাতকানিয়া উপজেলা পরিষদের সামনে প্রতিবাদ সমাবেশ ও বিক্ষোভ মিছিল করে। এতে প্রধান অতিথি ছিলেন কেন্দ্রীয় মহিলা আওয়ামী লীগের কার্যনির্বাহী সদস্য রিজিয়া রেজা চৌধুরী। তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বিএনপি কর্তৃক হত্যার হুমকির তীব্র নিন্দা জানিয়ে বলেন, ৭৫ এ বঙ্গবন্ধুকে স্বপরিবারের হত্যা করা হয়। বিএনপি ও ছাত্রদল ৭৫ এর ঘটনা ঘটনোর হুমকি দেয়। রাজাকার, দেশ বিরোধী, ষড়যন্ত্রকারীদের রুখতে হবে। দোষীদের দ্রæত গ্রেপ্তার করে আইনের আওতায় আনার দাবি জানান তারা। সমাবেশ শেষে সাতকানিয়া উপজেলা পরিষদের সামনে থেকে একটি বিক্ষোভ মিছিল বের করা হয়। উপস্থিত ছিলেন দক্ষিণ জেলা আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক নুরুল আবছার চৌধুরী, সাতকানিয়া উপজেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি হাসিনা মমতাজ, লোহাগাড়া উপজেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জেসমিন আক্তার সহ-সভাপতি কহিনুর আক্তার, জান্নাতুল ফেরদৌস বকুল, নারগিস আক্তার মুন্নী, হামিদা বেগম, সুলেখা বড়ুয়া, নিলুপা আক্তার, আফরোজা আক্তার শারমিন, জিনিয়া আক্তার, নুর নাহার, হাসিনা আক্তার, ফরিদা ইয়াসমিন প্রমুখ।

রাঙ্গুনিয়া:
প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে প্রাণনাশের হুমকি ও কটুক্তির প্রতিবাদে রাঙ্গুনিয়া পৌরসভা আওয়ামী লীগের উদ্যোগ বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। সম্প্রতি বিক্ষোভ মিছিলটি উপজেলা সদরের ইছাখালী মুক্তমঞ্চ থেকে শুরু করা হয়। এটি কাপ্তাই সড়কের কয়েক কিলোমিটার এলাকা প্রদক্ষিণ শেষে রোয়াজারহাটে গিয়ে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশে সভাপতিত্ব করেন পৌরসভা আওয়ামী লীগের সভাপতি আরিফুল ইসলাম চৌধুরী। পৌরসভা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোহাম্মদ সেলিমের সঞ্চালনায় সমাবেশে বক্তব্য দেন উত্তর জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা স্বজন কুমার তালুকদার, ধর্ম বিষয়ক সম্পাদক ও পৌর মেয়র মো. শাহজাহান সিকদার প্রমুখ।

কর্ণফুলী: কর্ণফুলী উপজেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের উদ্যোগে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকির প্রতিবাদে চরপাথর ঘাটা ব্রিজঘাট এলাকায় বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি ফারুক চৌধুরী। স্বেচ্ছাসেবকলীগের সভাপতি শাহেদুর রহমান শাহেদের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় উপস্থিত ছিলেন সংগঠনের সহ-সভাপতি জলিল লিটন, আলম রোকন, জসিম উদ্দিন, সভাপতি নুরুচ্ছফা, মোহাম্মদ সেলিম, সাইফুর রহমান প্রমুখ।