প্রধানমন্ত্রীকে স্বাগত জানিয়ে প্রচারণা উৎসবমুখর বন্দরনগর

11

চসিক মেয়রের পথসভা


প্রধানমন্ত্রী শেখ হাসিনার পলোগ্রাউন্ডের সমাবেশ উপলক্ষ্যে শনিবার নগরীর বিভিন্ন পয়েন্টে পথসভায় বক্তব্য দেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র মো. রেজাউল করিম চৌধুরী। পথসভায় বর্তমান সরকারের বিভিন্ন উন্নয়ন কর্মকাÐ তুলে ধরে তিনি বলেন, আপামর জনতার উপস্থিতিতে পলোগ্রাউন্ডের জনসভাকে জনসমুদ্রে পরিণত করে আমরা দেশবাসীকে দেখাতে চাই, বীর চট্টলা শেখ হাসিনার সাথে আছে। এসময় কাউন্সিলর মোহাম্মদ জাবেদ, কাউন্সিলর মোহাম্মদ কাজী নুরুল আমিন মামুন, পূর্ব ষোলশহর ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি শামসুল আলম, মাসুম চৌধুরী প্রমুখ উপস্থিত ছিলেন।
মহানগর শ্রমিক লীগের পথসভা


বাংলাদেশ আওয়ামী লীগের সহ প্রচার ও প্রকাশনা সম্পাদক আমিনুল ইসলাম আমিন বলেছেন, জননেত্রী শেখ হাসিনার চেয়ে দেশকে কেউ বেশি ভালোবাসতে পারে না। কারণ ঘাতকরা তাঁর পিতাসহ পুরো পরিবারকে হত্যার পর তিনি জীবনের মায়া ত্যাগ করে বিদেশ থেকে এদেশে এসেছিলেন গরীব দুখী মানুষের কল্যাণে। তিনি বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নে দিন-রাত কাজ করে যাচ্ছেন। সেই নেত্রী চট্টগ্রামে আসছেন। চট্টগ্রামবাসী তাঁর জন্য অধির আগ্রহে বসে আছেন।
প্রধানমন্ত্রী শেখ হাসিনার জনসভা উপলক্ষে ৩ নভেম্বর সকালে নগরীর নিউমার্কেট মোড়ে চট্টগ্রাম মহানগর জাতীয় শ্রমিক লীগের পথসভায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন। ভারপ্রাপ্ত সভাপতি শ্রমিক নেতা হাবিবুর রহমান হাবিবের সভাপতিত্বে ও চট্টগ্রাম অটোরিকশা-অটোটেম্পো শ্রমিক লীগের সাধারণ সম্পাদক নজরুল ইসলাম খোকনের পরিচালনায় অতিথি ছিলেন চসিক কাউন্সিলর হাসান মাহমুদ হাসনী, সিইউজে’র সাংগঠনিক সম্পাদক মো. মহরম হোসাইন, চবি ছাত্রলীগের সভাপতি মো. শাহজাহান। উপস্থিত ছিলেন মিজানুর রহমান, মো. ইলিয়াছ, আব্দুল হান্নান, স্বপন বিশ্বাস, আক্তার হোসেন, কালিম শেখ, এয়ার মোহাম্মদ খোকন, নুরুল ইসলাম, ইসমাইল হোসেন সরকার, গোলাম মোস্তফা, প্রশান্ত কুমার বড়ুয়া, কামাল উদ্দিন, বীর মুক্তিযোদ্ধা মো. রফিক, আবু আহামদ, এয়ার মোহাম্মদ খোকন, মোহাম্মদ ইউসুফ, ইকবাল হোসেন দুলাল, জাবেদুল আলম জাবেদ, নুরুল কবির স্বপন, রুহুল আমিন হাওলাদার, গোলাম আকবর, জামাল উদ্দিন, ডলী রাণী শীল, মৌসুমী চৌধুরী, মোহাম্মদ ইউসুফ, হুমায়ুন কবির, আবদুল হালিম আদু, মো. সাহেদ, নৌকার প্রচার মঞ্চ নির্মাতা মো. ফারুক, আবদুল কাদের, মো. আলাউদ্দিন, মো. রুবেল, মো. বাদশা প্রমুখ নেতৃবৃন্দ।
যুব মহিলা লীগের আনন্দ শোভাযাত্রা

প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনার ৪ ডিসেম্বরের জনসভা উপলক্ষে বাংলাদেশ যুব মহিলা লীগ চট্টগ্রাম মহানগরের উদ্যোগে বিভিন্ন ওয়ার্ডে ট্রাকযোগে প্রচারণা ও আনন্দ শোভাযাত্রার আয়োজন করা হয়। সংগঠনের মহানগর আহŸায়ক অধ্যাপিকা সায়রা বানু রৌশনীর নেতৃত্বে এ কর্মসূচিতে দলীয় নেত্রী ও কর্মী-সমর্থকরা যোগ দেন। প্রধানমন্ত্রীকে স্বাগত জানিয়ে বক্তব্যে সায়রা বানু বলেন, মাননীয় প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা চট্টগ্রামকে অনেক দিয়েছেন। এবার চট্টগ্রামবাসীর তাঁকে দেয়ার পালা। আমরা আশা করি বিপুল জনসমাগমে জনসভা সফল হবে এবং চট্টগ্রামবাসী চট্টগ্রামের আরো প্রত্যাশা ও প্রাপ্তির জন্য মাননীয় প্রধানমন্ত্রীর প্রতি সমর্থন পুনর্ব্যক্ত করবেন।
খোরশেদ আলম সুজন


প্রধানমন্ত্রীর আগমনকে কেন্দ্র করে চট্টগ্রাম এখন উৎসবের নগরীতে পরিণত হয়েছে বলে মন্তব্য করেছেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি এবং চট্টগ্রাম সিটি কর্পোরেশনের সাবেক প্রশাসক খোরশেদ আলম সুজন। প্রধানমন্ত্রীর আগমনকে উৎসবমুখর করতে ৩ ডিসেম্বর বিকাল সাড়ে ৩টায় নিউ মার্কেট চত্ত¡রে কেন্দ্রীয় আওয়ামী লীগের উপ-কমিটির সাবেক সহ-সম্পাদক শওকত হোসাইন এর উদ্যোগে আয়োজিত শিশু উৎসবে প্রধান অতিথির বক্তব্যে এ মত প্রকাশ করেন তিনি। বেলুন উড়িয়ে, ব্যান্ডের তালে তালে জাগরণের গান, বাঁশি, মুর্হুমুহু ¯েøাগান এবং উপস্থিত স্কুল ও মাদ্রাসার শিক্ষার্থীদের মাঝে শিক্ষাসামগ্রী বিতরণের পূর্বে সংক্ষিপ্ত আলোচনা সভায় সভাপতিত্ব করেন বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় উপ-কমিটির সাবেক সহ-সম্পাদক শওকত হোসাইন। বিশেষ অতিথি ছিলেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের বন ও পরিবেশ সম্পাদক মসিউর রহমান চৌধুরী। বক্তব্য দেন সাইদুর রহমান চৌধুরী, মাহবুবুল হক সুমন, কাউন্সিলর আব্দুস সালাম মাসুম, মোতালেব চৌধুরী, মো. ইসহাক, মো. ইব্রাহিম, শফিউল আজম বাহার, মাঈনুল হক লিমন, মোরশেদ আলম, অনির্বাণ দাশ বাবু, নাছির উদ্দিন, রফিকুল মান্নান জুয়েল, নাছির উদ্দিন, ডা. সজীব তালুকদার, এম. ইমরান আহমেদ ইমু, পম্পি দাশ, বাপ্পী দেব বর্মন, আকবর হোসেন রাজন, ফয়সাল সাব্বির, মো. ইমতিয়াজ, মনিরুল হক মুন্না, মো. আলী মিঠু, আশীষ সরকার নয়ন, তন্ময় দাশগুপ্ত, আব্দুল মোনাফ, মো. জনিসহ কলেজ, থানা ও ওয়ার্ড ছাত্রলীগ নেতৃবৃন্দ।
উত্তর পাহাড়তলী যুবলীগ


পলোগ্রাউন্ড মাঠের সমাবেশ সফল করার লক্ষ্যে উত্তর পাহাড়তলী ওয়ার্ড যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও ফকির তালুক সমাজ কল্যাণ পরিষদের সাধারণ সম্পাদক মো. আলমগীর হোসেনের নেতৃত্বে লিফলেট বিতরণ করেন। এসময় উপস্থিত ছিলেন ফকির তালুক সমাজকল্যাণ পরিষদের প্রচার সম্পাদক আবদুল জলিল। ওয়ার্ড ছাত্রলীগের নেতা আরাফাত, মো. রবিউল হোসেন, মো. ইব্রাহিম, মো. ইউনুচ, মো. শফি, মো. নিজাম উদ্দিন, মো. সোহেল, মো. পাভেল, মো. রিফাত, মো. মারুফ খান, মো. বাপ্পি, মো. আমজাদ প্রমুখ। বিজ্ঞপ্তি