প্রথম বিভাগ ফুটবল লিগে পাতানো খেলার অভিযোগ শিরোপা দৌড়ে থাকা কল্লোল হারলো তলানিতে থাকা লাকী স্টারের কাছে!

13

 

অনুপ বিশ্বাস সিজেকেএস-সিডিএফএ প্রথম বিভাগ ফুটবল লিগে বিষ্ময়কর এক জয় পেয়েছে ফিরিঙ্গীবাজার লাকী স্টার ক্লাব। ৭ খেলায় মাত্র ৩ পয়েন্ট অর্জন কওে অবনমনের শংকায় থাকা লাকী স্টার ক্লাব গতকাল ৮ম রাউন্ডের ম্যাচে শিরোপার রেসে থাকা কল্লোল সংঘকে ৩-১ গোলে পরাজিত করেছে। এ জয়ে তারা ৮ খেলা শেষে ৬ পয়েন্ট অর্জন করেছে। লিগ টেবিলে তাদের কাছাকাছি আছে কর্ণফুলী ক্লাব। তারা ৮ খেলায় ৭ পয়েন্ট পেয়েছে। আগামী ২৮ নভেম্বর প্রথম বিভাগ লিগে টিকে থাকার লড়াই হবে এ দু’দলের মধ্যে।
কল্লোল সংঘ ৭ খেলায় ১২ পয়েন্ট নিয়ে শিরোপা দৌড়ে ছিল আরো তিনটি দলের সাথে। কিন্তু গতকাল ফিরিঙ্গীবাজার লাকী স্টার ক্লাবের কাছে হেরে তারা পিছিয়ে গেছে। হার দিয়ে লিগ শুরু করার পর কল্লোল টানা ছয় খেলায় অপরাজিত ছিল। এর মধ্যে তারা ৩টি খেলায় জয় পেয়েছিল এবং ৩টি খেলায় ড্র করেছিল। গতকালের খেলায় উপস্থিত অনেকেই ম্যাচটিকে প্রশ্নবিদ্ধ করে গড়াপেটা বলে মন্তব্য করেছে। কারণ কল্লোলের আগের পারফরম্যান্সের সাথে গতকালকের খেলাকে মেলানো যায়নি। তেমনি খেলার ঢংও জন্ম দিয়েছে অনেক প্রশ্নের। খেলার ৩০ মিনিটে প্রথম গোল করেন ফিরিঙ্গীবাজার লাকী স্টার ক্লাবের শাহীন শেখ। ৪৫ মিনিটের মাথায় খেলায় সমতা আনেন কল্লোল সংঘের মো. রাশেদ। গোল করার পর তিনি নিজেই যেন হতবাক হয়ে যান, ছিলনা কোন ধরনের উচ্ছ্বাস। দ্বিতীয়ার্ধের ৭৮ মিনিটে লাকী স্টারের আকাশ সরকার হেড করে গোল করার সময় তাকে বাধা দেওয়ার কোন তৎপরতা দেখা যায়নি কল্লোলের রক্ষণভাগে। আর লাকী স্টারের পক্ষে তৃতীয় গোলটি আসে আত্মঘাতি। কর্ণার থেকে আসা বল কল্লোলের রেজাউল করিম নিজের গোলেই ঢুকিয়ে দেন। খেলা শেষে অনেকেই বলাবলি করছিলেন, যে দলটি সারা লিগে একটি ম্যাচেও জয় পায়নি সে দল কি করে শিরোপা দৌড়ে থাকা একটি শক্তিশালী দলকে হারিয়ে দেয়!
তবে লাকী স্টারের বিপক্ষে ম্যাচ ছেড়ে দেয়ার অভিযোগ সরাসরি উড়িয়ে দিয়েছেন কল্লোল সংঘের সহসভাপতি মো. নাসির মিয়া। তিনি বলেন, ‘বি’ লিগ খেলতে পারবেনা এমন গুজবের কারণে আগের ম্যাচে আমাদের চট্টগ্রামের বাইরের কয়েকজন খেলোয়াড় না আসায় আমাদের টিম নামাতেই কষ্ট হয়েছে। গতকালও বেশ কয়েকজন নিয়মিত ফুটবলার না আসায় তালি-জোড়া দিয়ে টিম নামাতে হয়েছে।
এমতাবস্থায় একটি ভগ্ন শক্তির দল কিভাবে আগের মত পারফর্ম করবে? গতকালের খেলায় ম্যান অফ দ্যা ম্যাচ নির্বাচিত হন লাকী স্টারের আকাশ। তাকে ক্রেস্ট প্রদান করেন সিজেকেএস কাউন্সিলর চৌধুরী হাসান মাহমুদ হাসনী। আজকের খেলা: রাইজিং ষ্টার ক্লাব বনাম বাকলিয়া একাদশ (২-৪৫টা)।