প্রতি মুহূর্তে দেশের সঙ্গে যোগাযোগ রাখছি : প্রধানমন্ত্রী

59

লন্ডন থেকে নিয়মিত দেশের সঙ্গে যোগাযোগ রাখার কথা জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেছেন, আমি লন্ডন বা যেখানেই থাকি না কেন, প্রতিমুহূর্তে দেশের সঙ্গে যোগাযোগ রাখি, রাখছি। দেশের সংকটে আমি সর্বোচ্চ খেয়াল রাখি।
গতকাল শনিবার লন্ডন সময় বিকাল সাড়ে চারটার দিকে লন্ডনের সেন্ট্রাল হলে যুক্তরাজ্য আওয়ামী লীগ আয়োজিত স্মরণসভায় প্রধান অতিাথির বক্তব্যে এসব কথা বলেন তিনি। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদাৎবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে এই সভার আয়োজন করা হয়। খবর বাংলা ট্রিবিউনের
এসময় প্রধানমন্ত্রী বলেন, জাতির পিতার স্বপ্ন বাস্তবায়নে সুদূরপ্রসারী পরিকল্পনা নিয়েছি। দুই হাজার একশ সাল পর্যন্ত আমরা পরিকল্পনা করেছি। জলবায়ু পরিবর্তনের চ্যালেঞ্জ মোকাবিলা করে কীভাবে উন্নয়নের মহাসড়কে দেশ এগিয়ে যাবে, সেই পরিকল্পনা নিয়েছি।
প্রজন্মের পর প্রজন্ম যেন একটি সুখি সুন্দর বাংলাদেশ পায়, সেটাই আমার লক্ষ্য।
তিনি আরও বলেন, আমরা ডিজিটাল বাংলাদেশ গড়েছি। ডিজিটাল বাংলাদেশের সুবিধা মানুষ পাচ্ছে। কিন্তু অপপ্রচার চালিয়ে যারা মানুষের ক্ষতি করে তাদের সম্পর্কে সবার সচেতন থাকা উচিত।
যুক্তরাজ্য আওয়ামী লীগ সভাপতি সুলতান মাহমুদ শরীফের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সৈয়দ সাজিদুর রহমান ফারুকের পরিচালনায় সভায় আরও উপস্থিত ছিলেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম ও নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী।
প্রধানমন্ত্রী ফিরবেন বৃহস্পতিবার :
দুই সপ্তাহের সফর শেষে বৃহস্পতিবার লন্ডন থেকে দেশে ফিরছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক গতকাল শনিবার রাতে এই তথ্য জানান।
তিনি সাংবাদিকদের বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকারি সফর ও নিজের চোখের চিকিৎসা শেষে ৭ আগস্ট রাতে দেশের উদ্দেশে রওনা হয়ে ৮ আগস্ট (বৃহস্পতিবার) দেশে পৌঁছাবেন বলে আমরা জেনেছি।
এ বিষয়ে জানতে চাইলে প্রধানমন্ত্রীর উপ প্রেস সচিব হাসান জাহিদ তুষার বলেন, ৭ আগস্ট লন্ডন সময় সন্ধ্যা ৭টায় বাংলাদেশ বিমানের একটি বিশেষ ফ্লাইটে রওনা হয়ে ৮ আগস্ট দুপুরের দিকে প্রধানমন্ত্রী দেশে ফিরবেন। খবর বিডিনিউজে
গত ১৯ জুন সকালে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি ভিভিআইপি ফ্লাইটে ঢাকা থেকে লন্ডনের উদ্দেশে যাত্রা করেন প্রধানমন্ত্রী।
এই সফরে তিনি ইউরোপের দেশগুলোতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূতদের নিয়ে লন্ডনে আয়োজিত এক সম্মেলনে যোগ দেন। চিকিৎসকের পরামর্শ অনুযায়ী লন্ডনে চোখের চিকিৎসাও করিয়েছেন তিনি।