প্রকাশিত সংবাদ প্রসঙ্গে সিএমপি

5

নিজস্ব প্রতিবেদক

দৈনিক পূর্বদেশ-এর প্রথম পৃষ্ঠায় গত ১ মার্চ ‘ফলদ বৃক্ষ উজাড় করে বড় কর্তাদের জন্য গরুর খামার’ শিরোনামে প্রকাশিত প্রতিবেদন প্রসঙ্গে মহানগর পুলিশের (সিএমপি) জনসংযোগ শাখা থেকে বক্তব্য দেয়া হয়েছে। এডিসি (পিআর) শাহাদাত হুসেন রাসেল স্বাক্ষরিত বক্তব্যে বলা হয়, গত ফেব্রæয়ারি মাসে সিএমপি ডেইরি ফার্ম থেকে মোট ২৯০ জনকে আদর্শ খাবার হিসেবে গরুর খাঁটি দুধ সরবরাহ করা হয়েছে। যাদের মধ্যে ১৩০ জন কনস্টেবল, ৫৭ জন এএসআই এবং ২২ জন এসআই রয়েছেন। আদর্শ খামার ব্যবস্থাপনার অংশ হিসেবে পূর্বেই প্রতিষ্ঠিত ও বিদ্যমান খামারটির উন্নততর বর্জ্য অপসারণ এবং আশপাশের পরিবেশের নিরাপত্তা বিধানকল্পে আগাছা অপসারণপূর্বক চৌহদ্দি নিরূপণ ও বেড়া নির্মাণের জন্য গৃহীত কার্যক্রমে চুক্তিভিত্তিক লোকবল নিয়োগ দেয়া হয়েছে। পুলিশের কোনও সদস্যকে এই কার্যক্রমে অন্তর্ভুক্তির কোনও সুযোগ নেই।
সংবাদে ইনডোর স্টেডিয়াম নির্মাণ সংক্রান্ত যে তথ্য পরিবেশন করা হয়েছে তা সঠিক নয়। সংবাদে ইনডোর স্টেডিয়াম বানানোর নামে প্রচলিত আইন ভঙ্গ করে দুটি বড় পাহাড় কাটা হয়েছে মর্মে যে তথ্য দেয়া হয়েছে তাও সত্য নয়। ইনডোর স্টেডিয়াম নির্মাণ কার্যক্রম পরিচালিত হয়েছিল গণপূর্ত অধিদপ্তরের সার্বিক তত্ত¡াবধানে। এছাড়া, সিএমপি’র দায়িত্বাধীন এলাকার মধ্যে বিদ্যমান পাহাড়ের অখÐতা বজায় রাখার মাধ্যমে পরিবেশ ও প্রতিবেশগত ভারসাম্য রক্ষার জন্য সিএমপি নানাবিধ প্রয়োজনীয় কার্যক্রম হাতে নিয়েছে।
সিএমপি দেশের প্রচলিত বন নীতি, আইন ও বিধি এবং বাংলাদেশ পরিবেশ সংরক্ষণ আইন, বিধি ও নীতির যথাযথ প্রতিপালন ও প্রয়োগের ব্যাপারে সম্পূর্ণ সজাগ রয়েছে। প্রকাশিত সংবাদকে অসত্য দাবি করে এর প্রতিবাদ জানানো হয় প্রেরিত বক্তব্যে।
প্রতিবেদকের বক্তব্য : প্রকাশিত সংবাদের তথ্য বিভিন্ন উৎস থেকে প্রাপ্ত। এতে প্রতিবেদকের নিজস্ব কোনও বক্তব্য বা অভিপ্রায় নেই।