‘পোশাক শিল্পে মরহুম মাহাবুব আলীর অবদান অবিস্মরণীয়’

14

বিজিএমইএ’র প্রাক্তন ১ম সহ-সভাপতি মরহুম মাহাবুব আলীর ১১তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে খতমে কোরআন, মিলাদ ও দোয়া মাহফিল খুলশীস্থ বিজিএমইএ ভবনে গত ২৫ সেপ্টেম্বর বাদ যোহর অনুষ্ঠিত হয়। বিজিএমইএ’র ভারপ্রাপ্ত সভাপতি সৈয়দ নজরুল ইসলাম এর সভাপতিত্বে মিলাদ ও দোয়া মাহফিলে বিজিএমইএ’র সহ-সভাপতি রাকিবুল আলম চৌধুরী, বিজিএমইএ’র পরিচালক মরহুম মাহাবুব আলীর ছেলে তানভীর হাবিব, পরিচালক এ এম শফিউল করিম (খোকন) ও এম এহসানুল হক, প্রাক্তন ১ম সহ-সভাপতি মঈনউদ্দিন আহমেদ (মিন্টু), প্রাক্তন পরিচালক এস এম সাজেদুল ইসলাম, আ ন ম সাইফুদ্দিন, হাসানুজ্জামান চৌধুরী, সাইফ উল্ল্যাহ মনসুর, মোহাম্মদ আতিক সহ পোশাক শিল্পের মালিকবৃন্দ ও বিজিএমইএ’র কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
অনুষ্ঠানে বিজিএমইএ’র ভারপ্রাপ্ত সভাপতি সৈয়দ নজরুল ইসলাম বলেন, বাংলাদেশের পোশাক শিল্পের বিকাশ ও অগ্রযাত্রায় বিশেষ করে চট্টগ্রাম বন্দর ও কাস্টমস্ সংশ্লিষ্ট পোশাক শিল্পের কার্যক্রম সহজীকরণে মরহুম মাহাবুব আলী গুরুত্বপূর্ণ অবদান রেখেছেন।
মরহুম মাহাবুব আলী একজন পরোপকারী মহৎ ব্যক্তিত্বের অধিকারী শিক্ষানুরাগী ও সমাজসেবক ছিলেন। বিজিএমইএকে একটি দৃঢ় সাংগঠনিক ভিত্তি প্রদানে মরহুমের চৌকষ দক্ষতা ও বিচক্ষণতা স্মরণীয় হয়ে আছে। বিজিএমইএ’র ধর্ম বিষয়ক স্থায়ী কমিটির চেয়ারম্যান আবদুল হালিম দোভাষ এর পরিচালনায় অনুষ্ঠানে স্মৃতিচারণ করে বক্তব্য দেন বিজিএমইএ’র সহ-সভাপতি রাকিবুল আলম চৌধুরী, বিজিএমইএ’র পরিচালক ও মরহুম মাহাবুব আলী’র ছেলে তানভীর হাবিব, প্রাক্তন প্রথম সহ-সভাপতি মঈনউদ্দিন আহমেদ (মিন্টু), প্রাক্তন পরিচালক এস এম সাজেদুল ইসলাম, আ ন ম সাইফুদ্দিন, সাইফ উল্ল্যাহ মনসুর, বিজিএমইএ’র অতিরিক্ত সচিব মোহাম্মদ আবদুল আজিজ চৌধুরী প্রমুখ।
শেষে মরহুম মাহাবুব আলী সহ পোশাক শিল্পের প্রয়াত মালিক ও শ্রমিক কর্মচারীদের রুহেুর মাগফেরাত কামনা ও করোনাভাইরাস থেকে মুক্তির জন্য দোয়া ও মোনাজাত অনুষ্ঠিত হয়। বিজ্ঞপ্তি