পোশাক শিল্পের নতুন বাজার সৃষ্টিতে কাজ করবে বিকেএমইএ

7

নিজস্ব প্রতিবেদক

বাংলাদেশ নিটওয়্যার ম্যানুফ্যাকচারার্স এ্যান্ড এক্সপোর্টারস এসোসিয়েশনের (বিকেএমইএ) নবনির্বাচিত সহ-সভাপতি গাওহার সিরাজ জামিল বলেছেন, নিট পণ্যের বাজার তৈরিতে সরকারের সহযোগিতায় ধারাবাহিক প্রচেষ্টা অব্যাহত রয়েছে। এরই ধারাবাহিকতায় পোশাকখাতের নতুন বাজার সৃষ্টিতে বিদেশে বাংলাদেশের মিশন এবং সরকারের সর্বোচ্চ নীতি-নির্ধারকদের সঙ্গে কাজ করবে বিকেএমইএ’র নবনির্বাচিত পরিচালনা পর্ষদ। তিনি গতকাল রবিবার দেওয়ানহাটস্থ সংগঠনের ব্যবসায়িক কার্যালয়ে পরিচালকদের সঙ্গে মতবিনিময়কালে এসব কথা বলেন। এসময় উপস্থিত ছিলেন বিকেএমইএ’র নব নির্বাচিত পরিচালক রাজিব দাস সুজয়, মির্জা আকবর আলী চৌধুরী, আহমেদ নূর ফয়সাল, মোহাম্মদ সামসুল আজম ও গাজী মো. শহিদ উল্লাহ।
বিকেএমইএ সহ-সভাপতি বলেন, সুতার মূল্য বৃদ্ধি বর্তমানে তৈরি পোশাক খাতের হুমকি হয়ে দাঁড়িয়েছে। কয়েক মাস ধরে তুলার মূল্য বেড়েছে ১০৭ পয়েন্ট এবং সুতার বেড়েছে ১৫ শতাংশ যা এক দশকের মধ্যে সর্বোচ্চ। বিষয়টি নিয়ে ইতোমধ্যে বিটিএমইএ’র সঙ্গে বিকেএমইএ’র কয়েক দফা বৈঠক হয়েছে।
এছাড়া আমরা প্রাথমিকভাবে যেসব উদ্যোগ নিয়েছি সেগুলো হল, করোনায় ক্ষতিগ্রস্ত তুলনামূলকভাবে ছোট গার্মেন্টসকে আর্থিক সহায়তা প্রদান করা। এ বিষয়ে বিকেএমইএ ও আইএলও ইতোমধ্যে উদ্যোগে গ্রহণ করেছে।
তিনি আরো বলেন, চট্টগ্রাম বিকেএমইএ কার্যালয়ের মাধ্যমে সকল সদস্যকে ওয়ান স্টপ সার্ভিস প্রদান করা হবে। এছাড়াও তিনি দায়িত্ব পালনকালে সকলের সহযোগিতা কামনা করেন। এ সময় অন্যদের মধ্যে আরো উপস্থিত ছিলেন বিকেএমইএ’র সিনিয়র যুগ্ম সচিব মো. আলতাফ উদ্দিন, সহকারী সচিব হিমেল বডুয়া প্রমুখ।