পোশাক লুটকারী চক্রের ৮ সদস্য গ্রেপ্তার

43

নগরীর হালিশহর পোর্ট কানেকটিং (পিসি) রোডের ওয়াপদা এলাকায় অভিযান চালিয়ে ১টি লং ভেহিকেল ও ১টি কার্ভাড ভ্যানসহ রপ্তানি যোগ্য ৫৩৫ কার্টুন মালামাল উদ্ধার করেছে মহানগর গোয়েন্দা (উত্তর) বিভাগ। এসময় পোশাক লুটকারী চক্রের ৮ সদস্যকে গ্রেপ্তার করা হয়।
গতকাল সোমবার মহানগর গোয়েন্দা (উত্তর) বিভাগের পাঠানো এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, গোপন সংবাদের ভিত্তিতে রবিবার মধ্যরাতে মহানগর গোয়েন্দা (উত্তর) বিভাগের উপ-পুলিশ কমিশনার মো. মিজানুর রহমানের নির্দেশনায় অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (ডিবি-উত্তর) মির্জা সায়েম মাহমুদ, পিপিএম এর তত্ত¡াবধানে পুলিশ পরিদর্শক অংসা থোয়াই মারমা ও পুলিশ পরির্দশক বদরুল আলম এর নেতৃত্বে এসআই ইমাম হোসেন, অঞ্জন দাশ গুপ্ত ও সঙ্গীয় ফোর্সসহ চট্টগ্রামের হালিশহর থানাধীন পোর্ট কানেকটিং (পিসি) রোডস্থ ওয়াপদা মোড় সংলগ্ন এলাকায় অভিযান পরিচালনা করে। এসময় ১টি লং ভেহিকেল চট্টমেট্রো-ঢ ৮১-২৬৬২ ও ঢাকা মেট্রো-ট-১৬-৮১২৯ কার্ভাড ভ্যানসহ রপ্তানি যোগ্য তৈরি ৫৩৫ কার্টুন মালামাল উদ্ধার ও পোশাক লুণ্ঠনকারী চক্রের ৮ সদস্যকে গ্রেপ্তার করা হয়।
আটককৃতরা হলেন, আহম্মেদ বিন জামিল (৪০), মো. নিজাম উদ্দিন (৩৯), মো. মোসলেম উদ্দিন (৪২), ড্রাইভার মো. ইকবাল হোসেন (২৬), মো. দেলোয়ার হোসেন (৩৫), ড্রাইভার মো. ইয়াকুব(২৬), হেলপার মো. সাইফুল (২৫) ও মো. আক্তার হোসেন (৩৫)।
প্রাথমিক জিজ্ঞাসাবাদ তারা জানায়, শিপমেন্টের উদ্দেশ্যে বিভিন্ন গার্মেন্টস হতে বন্দর অভিমুখি কর্ভাড ভ্যান ও লং ভেহিকেল কাস্টম কর্তৃক সীলগালা গাড়ির ড্রাইভার ও হেলপারের সাথে যোগাযোগের মাধ্যমে সুকৌশলে সীলগালা যেন নষ্ট না হয় এভাবেই মালামাল লুট করত তারা। এরপর খালি কন্টেইনার বিদেশে পৌঁছে যেত কিন্তু ভিতরে কোন মালামাল যেত না। কিন্তু বাহিরে সীলগালা ও তালা ঠিক থাকতো। এই চক্রের জন্য একের পর এক গার্মেন্টস সেক্টর আজ ধ্বংসের পথে। এই চক্রের বিরুদ্ধে বিভিন্ন থানায় একাধিক মামলা রয়েছে বলেও বিজ্ঞপ্তিতে জানানো হয়।