পোর্ট সিটি ইউনিভার্সিটিতে নতুন শিক্ষকদের প্রশিক্ষণ

40

পোর্ট সিটি ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির নবনিযুক্ত শিক্ষকদের সপ্তাহব্যাপী প্রশিক্ষণ কর্মশালা গত ১৯ আগস্ট থেকে শুরু হয়েছে বিশ্ববিদ্যালয়ের অডিটোরিয়ামে। ইলেকট্রিক্যাল এন্ড ইলেকট্রনিক্স ইঞ্জিনিয়ারিং, ব্যবসায় প্রশাসন, সিভিল ইঞ্জিনিয়ারিং, কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং সহ বিভিন্ন বিভাগে নিযুক্ত ৯ জন শিক্ষক এই কর্মশালায় অংশগ্রহণ করেছেন। ফল-২০১৯ সেশনের ক্লাশ শুরুকে সামনে রেখে এ প্রশিক্ষণ কর্মশালার আয়োজন করা হয়েছে।
ফ্যাকাল্টি ট্রেনিং এন্ড ডেভেলপমেন্ট প্রোগ্রাম এর উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মো. নূরল আনোয়ার। এ সময় তিনি বলেন, মানসম্পন্ন শিক্ষা নিশ্চিতের জন্য শিক্ষকদের প্রশিক্ষণ আবশ্যক। পাঠ্যক্রম তৈরির ক্ষেত্রে এ প্রশিক্ষণ শিক্ষকদের জন্য উপকারি হবে বলেও মন্তব্য করেন তিনি।
বিশেষ অতিথির বক্তব্যে বিশ্ববিদ্যালয়ের ট্রাস্টি বোর্ডের সদস্য ও একাডেমিক এডভাইজার প্রফেসর ড. এম. মুজিবুর রহমান বলেন, শিক্ষকদেরকে যেমন প্রায়োগিক জ্ঞানের উপর গুরুত্ব দিতে হবে, তেমনি আধুনিক শিক্ষা পদ্ধতির ব্যবহার সম্পর্কেও জানতে হবে।
এ কর্মশালার সমন্বয়ক হিসেবে আছেন ব্যবসায় প্রশাসন বিভাগের সহকারী অধ্যাপক ও সেন্টার ফর ট্রেনিং এন্ড ডেভলপমেন্ট এর কো-অর্ডিনেটর মো. মাহফুজুর রহমান। এসময় অন্যান্যর মধ্যে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদের ডিন, রেজিষ্ট্রার, বিভিন্ন বিভাগের চেয়ারম্যান সহ কর্মকর্তাবৃন্দ। বিজ্ঞপ্তি