পোর্টসিটি ইন্টা. ইউনিভার্সিটিতে ক্যারিয়ার কাউন্সেলিং সেমিনার

8

 

শিক্ষার্থীদের ক্যারিয়ার দক্ষ করার লক্ষ্যে ক্যারিয়ার কাউন্সেলিং শীর্ষক এক সেমিনারের আয়োজন করে ইনস্টিটিউশনাল কোয়ালিটি এ্যাসুরেন্স সেল (আইকিউএসি) এর সহযোগিতায় পোর্ট সিটি ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ব্যবসায় প্রশাসন বিভাগ। গত সোমবার বিশ্ববিদ্যালয়ের অডিটোরিয়ামে এই সেমিনারের প্রধান অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য প্রফেসর ড. মো. নূরল আনোয়ার। সেমিনারে বিশেষ অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ প্রফেসর ড. গণেশ চন্দ্র রায়, বিজ্ঞান ও প্রকৌশল অনুষদের ডিন প্রফেসর ড. ইঞ্জিনিয়ার মফজল আহমেদ এবং ব্যবসায় অনুষদের ডিন অধ্যাপক ড. মো. ফশিউল আলম।
উক্ত সেমিনারের রিসোর্স পার্সন ছিলেন কাজী নাইম, প্রতিষ্ঠাতা ও সিইও, কোর সার্চ, ঢাকা। উক্ত সেমিনারে তিনি সফট স্কিল ডেভেলপমেন্ট, একটি নির্দিষ্ট চাকরির সাথে প্রাসঙ্গিক অনলাইন কোর্স, রিজ্যুম লেখা, জব প্লেসমেন্ট ট্রেনিং, ইন্টার্নশিপ এবং সেই সাথে টার্গেট অনুযায়ী চাকরী পাওয়ার লক্ষ্যে পৌঁছানোর জন্য উপযুক্ত পরামর্শদাতা নির্বাচনের নানাদিক নিয়ে আলোচনা করেন। সেমিনারে উদ্বোধনী বক্তব্য রাখেন ব্যবসায় প্রশাসন বিভাগের সহকারী অধ্যাপক ড. রাজীব চক্রবর্তী।
ব্যবসায় অনুষদের চেয়ারম্যান ও সহকারী অধ্যাপক মো. মাহফুজুর রহমান এর সভাপতিত্বে উক্ত সেমিনারে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর, ছাত্রকল্যাণ উপদেষ্টা, বিভিন্ন বিভাগের চেয়ারম্যানবৃন্দ, বিভাগীয় শিক্ষকবৃন্দ ও শিক্ষার্থী। সেমিনারটি সঞ্চালনা করেছেন ব্যবসায় প্রশাসনের প্রভাষক ফারজানা রশীদ।