পেতে মা-বাবার আকুতি নিজস্ব প্রতিবেদক

22

 

চট্টগ্রাম কলেজের শিক্ষার্থী নিখোঁজ দুর্জয় বড়–য়াকে ফিরে পেতে প্রশাসনের প্রতি আকুতি জানিয়েছেন পরিবারের সদস্যরা। গত ২১ জুন প্রাইভেট পড়তে গিয়ে নিখোঁজ হয় চট্টগ্রাম কলেজে শিক্ষার্থী দুর্জয় বড়ুুয়া। গতকাল মঙ্গলবার চট্টগ্রাম প্রেস ক্লাবের এস রহমান হলে মেধাবী ছাত্র নিখোঁজ দুর্জয় বড়ুয়াকে উদ্ধারের দাবিতে সংবাদ সম্মেলন করে তার পরিবার।
লিখিত বক্তব্যে দুর্জয় বড়–য়ার মা উর্মিলা চৌধুরী বলেন, ‘আমি একজন মুক্তিযোদ্ধা পরিবারের সন্তান। আমার ছেলে দুর্জয় বড়–য়া চট্টগ্রাম কলেজ হতে এইচএসসি পাশ করে বিশ্ববিদ্যালয়ে ভর্তির জন্য লেখপড়া করছে। প্রতিদিনের মতো গত ২১ মে আমার বর্তমান ঠিকানার বাসা হতে প্রাইভেটে যাওয়ার কথা বলে বের হয়ে আর ফিরে আসে নাই। বাসায় ফেরার নির্দিষ্ট সময় অতিবাহিত হলে তার ব্যবহৃত ০১৯৭৪৪৮৫৭০৮/০১৭৮৩০০৮৩২ মোবাইল নম্বরে ফোন করলে সেটি বন্ধ পাওয়া যায়। তার সহপাঠীদের সাথে যোগাযোগ করলে তারা চট্টগ্রাম কলেজের প্রভাষক ইউনুছ স্যারের সাথে যোগাযোগ করতে বলে। প্রভাষক ইউনুছ এর সাথে যোগাযোগ করলে তিনি ভিন্ন ভিন্ন স্থানে অবস্থানের কথা বলেন। উক্ত স্থানসমূহে গিয়ে তার সহিত যোগাযোগ করতে ব্যর্থ হই। পরবর্তীতে তিনি জানান, জনৈক হৃদয়ের সহিত যোগাযোগ করেন। তার কাছে দুর্জয়ের খোঁজ পাবেন। পরে ইপিজেড থানা ও র‌্যাব ৭-এ জিডি করেছি। আমি আশংকা করছি আমার ছেলে অপহরণকারী সংঘবদ্ধ চক্রে জিম্মি রয়েছে।’
এ সময় উপস্থিত ছিলেন বৌদ্ধ ধর্মীয় কল্যাণ ট্রাস্টের ট্রাস্টি মিথুন রশ্মি বড়ুয়া, বুড্ডিস্ট ফাউন্ডেশনের চেয়ারম্যান প্রকৌলশী মৃগাঙ্ক প্রসাদ বড়ুয়া, বাংলাদেশ বৌদ্ধ প্রচার কৃষ্টি প্রচার সংঘ চট্টগ্রাম অঞ্চল সভাপতি প্রকৌশলী পরিতোষ কুমার বড়ুয়া, সম্মিলিত বৌদ্ধ নাগরিক পরিষদের সদস্যসচিব সরিৎ চৌধুরী সাজু, ঠাকুরমা জবা বড়ুয়া, কাকা প্রকাশ বড়ুুয়া, দাদু প্রদীপ বড়ুয়া, ভুপেশ বড়ুয়া, প্রকাশ বড়ুয়া প্রমুখ।