পেকুয়া, কুতুবদিয়া ও বাঁশখালীতে বজ্রপাতে ৪ জনের মৃত্যু

11

কক্সবাজার প্রতিনিধি

কক্সবাজারের কুতুবদিয়া ও পেকুয়া এবং চট্টগ্রামের বাঁশখালীতে গতকাল বজ্রপাতে ৪ জনের মৃত্যু হয়েছে। এছাড়া আহত হয়েছেন আরও ১ জন।
জানা গেছে, গতকাল রবিবার দুপুর ১২ টায় কুতুবদিয়ার উত্তর ধুরুং চুল্লার পাড়ায় মৃতরা হলেন একই এলাকার জাকের উল্লাহর ছেলে ইমতিয়াজ (২৫) ও দক্ষিণ ধুরুং ইউনিয়নের ধুরুংকাঁচা গ্রামের ছাবের আহমদের ছেলে করিম (৩৫)।
প্রত্যক্ষদর্শী ও হাসপাতাল সূত্র জানায়, গতকাল সকাল থেকে জেলেরা সমুদ্র তীরে মাছ ধরার ট্রলার মেরামত করছিলেন। দুপুর ১২ টার দিকে বজ্রপাতে দুইজন মারা যান। এছাড়া একজন আহত হন। তাদেরকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়া হয়। জরুরি বিভাগের ডা. নেসার আহমেদ হতাহতের ঘটনা নিশ্চিত করেন।এছাড়া পেকুয়ায় বজ্রপাতে আলী আহমদ (৫০) নামের এক জেলে মারা যান। গতকাল দুপুর ১২টায় উপজেলার মগনামা ইউনিয়নের আব্দুল্লাহ পাড়াস্থ ভোলা খালে বজ্রপাতের ঘটনা ঘটে। মারা যাওয়া জেলে একই ইউপির ১নং ওয়ার্ডের শরতঘোনার আহমদ হোসেনের ছেলে।
স্থানীয় ইউপি সদস্য মাহদুল করিম বলেন, আলী আহমদ পেশায় জেলে। তিনি মাছের পোনা শিকার করতে ভোলার খালে যান। সেখানে তিনি বজ্রপাতের শিকার হন। পরে তাকে নিটকস্থ একটি বেসরকারি চিকিৎসাকেন্দ্রে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।
এদিকে বাঁশখালীর গন্ডামারায় বজ্রপাতে মো. দিদার নামে এক ব্যক্তির মৃত্যু হয়েছে।
প্রত্যক্ষদর্শীরা জানান, গন্ডামারা ইউনিয়নের পশ্চিম বড়ঘোনা এলাকার বীর মুক্তিযোদ্ধা মৃত কাশেম আলীর পুত্র মো. দিদার গতকাল সকালে বঙ্গোপসাগরে মাছ ধরতে যান। সেখানে বজ্রপাতে তার মৃত্যু হয়। বিকালে জানাজা শেষে পারিবারিক কবরস্থানে তাকে দাফন করার কথা ছিল।