পেকুয়ায় ৪ নারীকে কুপিয়ে জখম

4

পেকুয়া প্রতিনিধি

কক্সবাজারের পেকুয়ায় বসতভিটা নিয়ে বিরোধে একই পরিবারের চার নারীকে কুপিয়ে ও পিটিয়ে জখম করেছে প্রতিপক্ষের লোকজন। স্থানীয়রা তাদের উদ্ধার করে পেকুয়া সরকারি হাসপাতালে ভর্তি করেন। গত বৃহস্পতিবার রাত ৯টার দিকে উপজেলার বারবাকিয়া ইউনিয়নের ভারুয়াখালীতে এ ঘটনা ঘটে। এতে আহতরা হলেন সুমি আক্তার (২১), তার বোন উর্মি আক্তার, মা রোকেয়া বেগম (৫০) ও ফুফু শাহেনা আক্তার (৪৭)। পুলিশ দু’দফা ঘটনাস্থল পরিদর্শন করেছে।
স্থানীয়রা জানান, দু’দিন আগে বিধবা রোকেয়া বেগমের বসতঘরে তালা ঝুলিয়ে দিয়ে বসতভিটা জবর দখলে নিয়েছে প্রভাবশালী নুরুল আলম গং। গভীররাতে ভাড়াটে লোকজন নিয়ে কাটাতারের বেড়া দিয়ে দখলে নিয়েছে তারা। গত বৃহস্পতিবার বিধবার মেয়ে ও ননদসহ কাটাতারের বেড়া তুলে ফেলতে চাইলে চড়াও হন নুরুল আলম গং। এ সময় উত্তেজনা ছড়িয়ে পড়ে। এক পর্যায়ে প্রতিপক্ষের হামলায় চার নারী আহত হন। ঘটনার সময় প্রতিপক্ষের রিদুওয়ান (৩২) নামে এক যুবকও আহত হন।
রোকেয়া বেগম বলেন, দীর্ঘদিন ধরে খরিদা জায়গায় বসবাস করে আসছি। স্বামী মারা গেছেন। একমাত্র ছেলে চট্টগ্রাম শহরে একটি বেসরকারি প্রতিষ্ঠানে চাকরি করে। দু’মেয়ে বাড়িয়ে বেড়াতে আসে। ঘেরাবেড়া তুলে ফেলতে চাইলে প্রতিবেশী নুরুল আলম, তার ছেলে শহিদুল ইসলাম ও রিদুওয়ানসহ ৮/১০ জন মিলে আমাদের কুপিয়ে ও পিটিয়ে আহত করে।
অভিযুক্ত শহিদুল ইসলাম বলেন, জায়গাটি আমাদের। দীর্ঘদিন ধরে রোকেয়া বেগম দখল করে রেখেছে। আমাদের চলাচলের পথ এক প্রকার বন্ধ। আদালতে মামলাও করেছি। আপস না দেয়ায় আমরা ঘেরাবেড়া দিয়েছি। আমাদের ওপর তারা হামলা করেছে। আহত রিদুওয়ান চমেক হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন।
পেকুয়া থানার পুলিশ পরিদর্শক মোহাম্মদ ফরহাদ আলী জানায়, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গেছে। লিখিত অভিযোগ পেলে তদন্ত করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।