পেকুয়ায় কিশোর গ্যাংয়ের হামলায় মাদ্রাসাছাত্র আহত

2

পেকুয়া প্রতিনিধি

কক্সবাজারের পেকুয়ায় কিশোর গ্যাং লিডার তারাউল ইসলাম আইমনের নেতৃত্বে (২০) হামলায় গুরুতর আহত হন মাদ্রাসাছাত্র মামুনুর রশিদ (২২)। গত শুক্রবার রাত ৮টার দিকে উজানটিয়ার মালেক পাড়ায় এ ঘটনা ঘটে।
জানা গেছে, আহত রশিদ বারবাকিয়া ফাজিল মাদ্রাসার ছাত্র ও উজানটিয়া ইউনিয়নের মালেকপাড়ার মো. আলীর ছেলে। গুরুতর আহত অবস্থায় তাকে পেকুয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয় বলে জানা গেছে।
আহতের ভাই শামিমুল ইসলাম বলেন, পাওনা টাকা দাবি করায় আইমন তার ভাই মামুনুর রশিদকে কুপিয়ে জখম করে।
হামলাকারী আইমন মালেকপাড়ার দিনমজুর রমিজ উদ্দিনের ছেলে। বর্তমানে তিনি বিপথগামী কিছু ছেলেকে নিয়ে একটি গ্যাং তৈরি করেছেন। তার নেতৃত্বে উপকূলীয় এলাকায় ইয়াবা ব্যবসাসহ নানা অপরাধ সংঘটিত হচ্ছে প্রতিনিয়ত।
পেকুয়া থানার ওসি মোহাম্মদ ফরহাদ আলী জানান, ঘটনা শুনেছি, এখনও লিখিত কোন অভিযোগ পাইনি, অভিযোগ পেলে তদন্তপূর্বক প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা নেয়া হবে।
এদিকে স্থানীয়রা জানান, আইমনের অত্যাচারে গ্রামের অসহায় মানুষ অতিষ্ঠ। গত ১ আগস্ট উজানটিয়ায় চায়না নাগরিকদের উপর হামলা করে ট্রলার থেকে সরকারের মেগা প্রকল্পের মালামাল লুটের ঘটনায় তিনি সরাসরি জড়িত।
জানা গেছে, আইমন পেশাদার কিশোর গ্যাং লিডার। ইতিপুর্বে সিএমপির হালিশহর থানা থেকে সম্প্রতি প্রেরিত ইঈজ (BCR (Bad character Roll)) মূলে পেকুয়া থানা থেকে রিপোর্ট তলব করা হয়। যা পেকুয়া থানা স্বারক নং-৯৪৪ মূলে তদন্তপূর্বক একজন খারাপ ও সন্ত্রাসী প্রকৃতির মর্মে রিপোর্ট প্রদান করা হয়।