পেকুয়ায় এমপির সংবর্ধনা অনুষ্ঠানে দলীয় নেতাকর্মী লাঞ্ছিত

43

পেকুয়ায় কক্সবাজার-১ আসনের নবনির্বাচিত সংসদ সদস্য জাফর আলমের সম্মানে আয়োজিত সংবর্ধনা অনুষ্ঠানে দলীয় নেতাকর্মীদের লাঞ্ছিত করার অভিযোগ পাওয়া গেছে। সোমবার দুপুরে উপজেলার মগনামা ইউনিয়ন পরিষদ প্রাঙ্গণে এ ঘটনা ঘটে।
প্রত্যক্ষদর্শীরা জানান, মগনামা ইউনিয়ন পরিষদ আয়োজিত এ সংবর্ধনা সভায় স্থানীয় আওয়ামী লীগ নেতাকর্মীরা স্বতঃস্ফ‚র্তভাবে যোগ দেয়। চকরিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাংসদ জাফর আলম দুপুরে সভাস্থলে পৌঁছানোর আগে তার দলের স্থানীয় নেতাকর্মীরা মিছিল সহকারে সভায় উপস্থিত হয়। দুপুর ১২টার দিকে সাংসদ জাফর আলম সভাস্থলে উপস্থিত হয়ে মঞ্চে আসন গ্রহণ করেন। পরে তার দলের কিছু নেতাকর্মী সাংসদ জাফর আলমকে ফুল দিয়ে শুভেচ্ছা জানাতে মঞ্চের দিকে এগিয়ে যায়। এসময় সদ্য আওয়ামী লীগের যোগদানকারী ও ধানের শীষ প্রতীকে নির্বাচিত মগনামা ইউপির চেয়ারম্যান শরাফত উল্লাহ ওয়াসিমের লোকজন তাদের বাধা দেয়। এতে মঞ্চের পাশে আওয়ামী লীগ নেতাকর্মী ও নব্য আওয়ামী লীগ ওয়াসিমের লোকজনের মধ্যে হাতাহাতির ঘটনা ঘটে।
মগনামা ইউনিয়ন যুবলীগের সাবেক যুগ্ম আহবায়ক মো. মনজুর বলেন, দলের নেতাকর্মীরা দীর্ঘ ৪৫ বছর পর এ আসনে দলীয় এমপি পেয়েছেন। তাই স্বভাবতঃ তারা উচ্ছ¡সিত। তাই দলের নেতাকর্মীরা দলের এমপি জাফর আলমের সাথে সৌজন্য সাক্ষাতের চেষ্টা করেন। কিন্তু সদ্য আওয়ামী লীগে যোগদানকারী ও ধানের শীষ প্রতীকে নির্বাচিত ইউপি চেয়ারম্যান ওয়াসিমের অনুগত বিএনপির ক্যাডাররা এতে বাধা দেয়। এসময় দলীয় নেতাকর্মীরা প্রতিবাদ জানালে তাদের মারধর করা হয়। মগনামা ইউনিয়ন সৈনিক লীগের সহসভাপতি মনজুর আলম, ৯নং ওয়ার্ড যুবলীগের সাধারণ সম্পাদক সালাহ উদ্দিন, পেকুয়া উপজেলা শ্রমিক লীগের সদস্য মো. দিদার, ৭ নং ওয়ার্ড যুবলীগের সহ সম্পাদক আসাদ নবী ও আওয়ামী লীগ নেতা সাদেক সহ ৮-১০জন নেতাকর্মীকে মারধর সহ লাঞ্ছিত করা হয়। মগনামা ইউনিয়ন সৈনিক লীগের সহসভাপতি মনজুর আলম বলেন, আমাদের নেতা জাফর আলম এমপি নির্বাচিত হয়ে এই প্রথম মগনামা আসেন। স্থানীয় নেতাকর্মীদের নিয়ে আমরা তাকে ফুল দিতে চাইলে নব্য আওয়ামী লীগ চেয়ারম্যান ওয়াসিমের অনুগত বিএনপির চিহ্নিত ক্যাডার নেজাম উদ্দিন, জয়নাল, জিয়াবুল, আলী আকবর, সোনাইয়া আমাদের বাধাগ্রস্ত করে। এসময় তারা আমাদের লাথি, কিল, ঘুষি মারে। এতে আমরা প্রতিবাদ জানালে আমাদের ফের মারধর সহ লাঞ্ছিত করা হয়।
এ ব্যাপারে সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজক ও মগনামা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শরাফত উল্লাহ্ ওয়াসিম বলেন, মঞ্চে অতিরিক্ত মানুষ ওঠা নিয়ে দলীয় নেতাকর্মীদের মধ্যে একটা হাতাহাতির ঘটনা ঘটেছেমাত্র। শীঘ্রই দুপক্ষকে ডেকে বিষয়টি নিষ্পত্তি করা হবে। পেকুয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) জাকির হোসেন ভ‚ঁইয়া বলেন, সংবর্ধনা অনুষ্ঠানে একটু হাতাহাতি হয়েছে বলে শুনেছি। তবে এখনো লিখিত কোন অভিযোগ পাইনি। ভুক্তভোগীরা লিখিত অভিযোগ দিলে আইনগত ব্যবস্থা নেয়া হবে।