পেকুয়ার স্বামী হত্যাকারী রুমি চট্টগ্রামে গ্রেপ্তার

18

নিজম্ব প্রতিবেদক

কক্সবাজারের পেকুয়ায় স্বামী হত্যার আসামি রুমি আক্তারকে গ্রেপ্তার করা হয়েছে। গত ১১ জানুয়ারি রাত সাড়ে ১১টার দিকে র‌্যাব-৭ এর একটি দল তাকে মিরসরাই থানাধীন মিঠাছড়া এলাকায় একটি ফ্ল্যাট থেকে গ্রেপ্তার করে। রুমি আক্তার (২৫) পেকুয়া বাজারপাড়ার মৃত মো. তাজু’র কন্যা।
র‌্যাব জানায়, মো. রিদুয়ানের সাথে দেড় বছর পূর্বে রুমি আক্তারের বিয়ে হয়। তাদের দাম্পত্য জীবনে প্রায়ই অশান্তি ও কলহ লেগে থাকত। গতবছর ২৮ আগস্ট অনলাইনে লুডু খেলা নিয়ে ঝগড়ার এক পর্যায়ে রুমি আক্তার এবং তার মা-বাবা ও ভাই তাদের প্রতিবেশী মো. মালেককে (৪৬) ছুরিকাঘাত ও পিটিয়ে হত্যা করে। রুমি আক্তারকে উক্ত ঘটনায় এজাহারনামীয় আসামি হিসেবে গ্রেপ্তার করা হয়। গত ১৭ অক্টোবর রুমি আক্তার জামিনে মুক্তি পান। জামিনে মুক্তি পেয়ে সে বিভিন্ন অনৈতিক কাজে লিপ্ত হয় এবং কথিত প্রেমিকদের সাথে অবৈধ সম্পর্কে জড়িয়ে পড়ে। রুমি আক্তারের সাথে তার স্বামীর এসব বিষয় নিয়ে প্রায়ই ঝগড়া ও দাম্পত্য কলহ লেগে থাকত। দাম্পত্য কলহের জের ধরে গত ২৭ ডিসেম্বর রাতে রুমি আক্তার তার স্বামীকে শ্বাসরোধ করে হত্যা করে খাটের ওপর কম্বল দিয়ে ঢেকে রেখে বাইরে হতে দরজা বন্ধ করে পালিয়ে যান। পরদিন সাড়ে ১১টার দিকে রিদোয়ানের মা-বাবা এবং আত্মীয়-স¦জন উক্ত ঘর হতে তাকে মৃত অবস্থায় উদ্ধার করেন। এ ঘটনায় ভিকটিমের ভাই বাদী হয়ে পেকুয়া থানায় রুমি আক্তার এবং অজ্ঞাত আরও ৮/১০ জনকে আসামি করে একটি মামলা দায়ের করেন।
র‌্যাব উক্ত মামলার এজাহারনামীয় একমাত্র আসামি রুমি আক্তারকে মিরসরাই থেকে গ্রেপ্তার করে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে দাম্পত্য কলহের জের ধরে সে তার স্বামীকে শ্বাসরোধ করে হত্যা করার কথা স্বীকার করেছে। তাকে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের নিমিত্তে সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে।