পূজা-বুবলী এগিয়ে ব্যবসায়

153

এই বছর মুক্তি পেয়েছে মোট ৫৬টি চলচ্চিত্র। এরমধ্যে যৌথ প্রযোজনার রয়েছে চারটি। আর আমদানি করা ৮টি। মোট দেশি ছবির সংখ্যা ৪৮টি। এই ছবিগুলোর মধ্যে হাতেগোনা অল্প কিছু ছবি ভালো ব্যবসা করেছে। চলচ্চিত্রের মন্দার এই বছরে ব্যবসায়িক সাফল্যে এগিয়ে ছিলেন বুবলী ও পূজা চেরী। তাদের নিয়ে এই প্রতিবেদন-
পূজা চেরী : বছরের সবচেয়ে ব্যবসা সফল ও আলোচিত দুই ছবির নায়িকা পূজা চেরী। তার ‘পোড়ামন-২’ ছবিটিকে বছরের সেরা সফল ছবি বলা হচ্ছে। বুবলীর ‘সুপার হিরো’র পর তৃতীয় অবস্থানে থাকা ‘দহন’ ছবিরও নায়িকা তিনি।
এ সত্যি যেন এক রুপকথা! একজন নবাগতার দখলে ঢাকাই সিনেমার রাজত্ব। অভিষেকের বছরেই ব্যবসার সাফল্যে ছাড়িয়ে গেছেন তার সকল সিনিয়র নায়িকাদের। পূজার দুটো ছবিতেই তার বিপরীতে ছিলেন সিয়াম। জাজ মাল্টিমিডিয়া প্রযোজিত এই ছবিগুলোতে অভিনয় দিয়েও প্রশংসিত হয়েছেন পূজা। তাকে নিয়ে চিত্রনায়িকা শাবনূরের মন্তব্য, ‘পূজা একজন গুণী অভিনেত্রী হয়ে ইন্ডাস্ট্রি মাতাবে। ওর অভিনয় দেখতে দেখতে আমি নিজেকেই খুঁজে পেলাম’।
বুবলী : ব্যবসা সফল নায়িকাদের তালিকায় শীর্ষ আরেকটি নাম শবনম ইয়াসমীন বুবলী। ২০১৮ সালে শাকিব খানের বিপরীতে তার তিনটি ছবি মুক্তি পেয়েছে। সেগুলো হলো ‘সুপার হিরো’, ‘ক্যাপ্টেন খান’ ও ‘চিটাগাইঙ্গা পোয়া নোয়াখাইল্যা মাইয়া’। এই তিন ছবির মধ্যে ব্যবসায়িক সাফল্য পেয়েছেন বুবলী ‘সুপার হিরো’ ও ‘ক্যাপ্টেন খান’ ছবিতে।