পুলিশ দেখে পালালো ডাকাত, গাড়ি আটক

10

সীতাকুন্ড প্রতিনিধি

সীতাকুন্ডে নির্জনস্থানে ডাকাতির প্রস্তুতিকালে একটি সিএনজি অটোরিকশাসহ দুইটি ওয়ান শুটারগান, ৪ রাউন্ড কার্তুজ ও একটি দা উদ্ধার করা হয়েছে। গত শুক্রবার দিবাগত রাতে পৌরসভার ৬নং ওয়ার্ডের দক্ষিণ মহাদেবপুরে এলবিয়ন ল্যাবরেটরিজের সামনে থেকে এসব উদ্ধার করে সীতাকুন্ড মডেল থানা পুলিশ।
পুলিশ জানায়, এলবিয়ন ল্যাবরেটরিজের সামনে ফ্যাক্টরির পাশে রেললাইন সংলগ্ন নির্জন ও অন্ধকারাচ্ছন্ন স্থানে দীর্ঘক্ষণ যাবৎ একটি সিএনজিচালিত অটোরিকশা অবস্থান করায় এলাকাবাসী ও ফ্যাক্টরির সিকিউরিটি গার্ডদের সন্দেহ হয়। পরে তারা অটোরিকশাটি ঘিরে ফেলে। তখন ভিতরে থাকা ৫/৬ জন লোক অটোরিকশাটি ফেলে দৌড়ে পালানোর চেষ্টা করে। তাদের মধ্য থেকে ২ জনকে আটক করা হয়। আটককৃতরা হলেন সীতাকুন্ডের মৃত ছাবের আহমেদের ছেলে সাইফুল (৩৫) ও মৃত মজিবুর রহমানের ছেলে আজম (৩৫)।
তারা ডাকাতির উদ্দেশ্যে সেখানে অবস্থান করছিল বলে স্বীকার করে। পরে সীতাকুন্ড থানার পুলিশকে খবর দিলে দ্রুত ঘটনাস্থলে সঙ্গীয় ফোর্সসহ এসআই পাপেল রায় সেখানে উপস্থিত হওয়ার আগেই আসামি এনাম প্রকাশ নেতা এনাম (৩৫), জাফর (৩৮), শিমুল (২৫), সাদ্দাম (৩৩), সাব্বির (২৮) সহ অজ্ঞাতনামা ১০/১২ জন অতর্কিত ঘটনাস্থলে এসে উক্ত সিকিউরিটি গার্ডদের প্রাণে মেরে ফেলার ভয়ভীতি দেখিয়ে আটক আজম ও সাইফুলকে ছিনিয়ে নিয়ে যায়। সিকিউরিটি গার্ডদের উপস্থাপন ও শনাক্তমতে আসামিদের ফেলে রাখা সিএনজি অটোরিকশাটি তল্লাশী করাকালীন সিটের পিছন থেকে ২টি ওয়ান শুটারগান, ৪ রাউন্ড কার্তুজ ও ১টি দা উদ্ধার করে।
সীতাকুন্ড মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তোফায়েল আহম্মদ বলেন, পলাতক আসামিদের বিরুদ্ধে অস্ত্রসস্ত্র সংরক্ষণসহ ডাকাতি সংঘটন ও আসামি ছিনিয়ে নেয়ার ঘটনায় পৃথক এজাহার দায়ের করা হয়েছে।