পুলিশ দেখে পালাতে গিয়ে ইয়াবাসহ দুই ভাই আটক

42

ব্যাগে ইয়াবা থাকায় পুলিশ দেখে পালাতে গিয়ে ধরা পড়েছেন দুই ভাই, যাদের একজন সেনাবাহিনীর সৈনিক। শনিবার নগরীর বাকলিয়া থানার শাহ আমানত সেতু এলাকা থেকে ৪শ ইয়াবাসহ আবু তালেব (২৭) ও তার বড় ভাই আবু হামিদকে (৩২) আটক করে বায়েজিদ বোস্তামী থানা পুলিশ। আটক আবু তালেব রাঙামাটির শুভলং সেনা ক্যাম্পের সৈনিক হিসেবে কর্মকর্ত থাকলেও ছুটি নিয়ে তিনি অনেকদিন ধরেই কাজে যোগ দেননি। তাদের বাড়ি কক্সবাজারের পেকুয়ায়।
বায়েজিদ বোস্তামী থানার পরিদর্শক (তদন্ত) প্রিটন সরকার জানান, শনিবার বায়েজিদ বোস্তামী থানার একটি দল বাকলিয়া থানার শাহ আমানত সেতু এলাকায় নারী নির্যাতন মামলার এক আসামিকে ধরতে যায়। বৃষ্টি শুরু হওয়ায় সেতুর গোল চত্বরের একটি চায়ের দোকানে অবস্থান নেয় পুলিশের দলটি। সে সময় পুলিশ দেখে তালেব ও হামিদ দোকান থেকে বেরিয়ে পালানোর চেষ্টা করলে পুলিশ তাদের আটকে করে। তালেব পুলিশকে ধাক্কা দিয়ে পালানোর চেষ্টা করলে অন্যদের সহায়তায় আটক করা হয়। এসময় তালেবের সাথে থাকা ব্যাগ তল্লাশি করে দুইটি ছোট প্যাকেটে মোট ৪০০ ইয়াবা পাওয়া যায়।
পুলিশ কর্মকর্তা প্রিটন সরকার বলেন, দুই ভাইকে বাকলিয়া থানায় সোপার্দের পর একটি মামলা হয়েছে। বাকলিয়া থানার ওসি নেজাম উদ্দিন বলেন, তাদের বাকলিয়া থানায় সোপার্দ করার পর সোনাবহিনীর লোকজন থানায় এসেছিলেন। তারা জানিয়েছেন, তালেব ক্যাম্প থেকে ছুটি নিয়ে বাড়ি গিয়ে আর চাকরিতে যোগ দেননি। সেনাবাহিনীর নিজস্ব আইনে তালেবের বিচার হবে উল্লেখ করে ওসি নেজাম জানান, তালেবকে তারা নিয়ে গেছেন। হামিদকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।