পুকুরে জাল ফেলতেই উঠে এল মাথার খুলি

14

নাজিরহাট প্রতিনিধি

ফটিকছড়ি উপজেলার নাজিরহাট পৌরসভার সুয়াবিলে পুকুরে মাছ ধরতে গিয়ে জেলেদের জালে মিললো মানুষের মাথার খুলি। পরে ভূজপুর থানা পুলিশ এসে খুলিটি উদ্ধার করে নিয়ে যায়।
গতকাল বৃহস্পতিবার সকাল ১০টায় পৌরসভার ৩নং ওয়ার্ডের টেকের দোকান এলাকার আবুল কাশেম সওদাগরের বাড়ির পুকুর থেকে মাথার খুলিটি উদ্ধার করা হয়।
জানা যায়, সকালে বাড়ির পেছনের পুকুরে জেলেরা মাছ ধরতে জাল ফেললে জালের সাথে খুলিটি আটকা পড়ে। বিষয়টি প্রথমে কয়েকজন জেলের নজরে আসে। এসমং খবরটি ছড়িয়ে পড়লে আশেপাশের এলাকা থেকে শত শত নারী-পুরুষ খুলিটি দেখতে পুকুর পাড়ে এসে ভিড় জমায়। পরে থানায় খবর দিলে পুলিশ এসে খুলিটি উদ্ধার করে নিয়ে যায়।
ভ‚জপুর থানার ওসি হেলাল উদ্দীন ফারুকী বলেন, এপ্রিলের প্রথম দিকে একই পুকুর থেকে ভাসমান অবস্থায় মানুষের কঙ্কাল সাদৃশ্য একটি বস্তুু উদ্ধার করা হয়েছিল। সর্বশেষ উদ্ধার হওয়া মাথার খুলিটি একই ব্যক্তির হওয়ার সম্ভবনা বেশি। আইনি প্রক্রিয়া শেষে উদ্ধারকৃত খুলিটি মর্গে পাঠিয়ে দিচ্ছি। রিপোর্টের উপর ভিত্তি করে পরবর্তী পদক্ষেপ গ্রহণ করা হবে।
এর আগে গত ৭ এপ্রিল রাতে পুকুরে মানুষের কঙ্কাল সাদৃশ্য একটি বস্তুু ভাসতে দেখে স্থানীয়রা। পরে ভ‚জপুর থানায় খবর দিলে পুলিশ এসে সেটি উদ্ধার করে নিয়ে যায়। এ ঘটনার দুই মাস পর গতকাল বৃহস্পতিবার একই পুকুর থেকে মিলল মাথার খুলি।
প্রসঙ্গত, দেড় বছর আগে চট্টগ্রাম শহরে স্ত্রীর চিকিৎসা করাতে গিয়ে একই বাড়ির মানিক (৪৮) নামে এক সিএনজি চালক নিখোঁজ হন। এ নিয়ে তার পরিবার তখন থানায় নিখোঁজ ডায়েরি করেছিল। উদ্ধারকৃত কঙ্কাল ও খুলি নিখোঁজ মানিকের কিনা, তা খতিয়ে দেখা প্রয়োজন বলে জানায় স্থানীয়রা।