পুকুরে গোসলে নেমে কলেজ শিক্ষার্থীর মৃত্যু

5

কক্সবাজার প্রতিনিধি

কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষ (কউক) কর্তৃক সম্প্রতি সংস্কার করা কক্সবাজার শহরের বাজারঘাটা পুকুরে গোসল করতে গিয়ে মারুফুল ইসলাম মাহি (১৯) নামে এক কলেজ শিক্ষার্থীর মৃত্যু হয়েছে। গতকাল শুক্রবার বেলা ১১ টার দিকে পুকুরে ডুবে যায় ওই শিক্ষার্থী। বিকাল চারটার দিকে তার মরদেহটি উদ্ধার করা হয়।
মারুফুল ইসলাম মাহি কক্সবাজার পৌরসভার দক্ষিণ রুমালিয়ারছরা টেকনাইপ্পা পাহাড় এলাকার আবদুল মালেকের ছেলে। তিনি কক্সবাজার সিটি কলেজের বিএম একাদশ শ্রেণির দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী।
মাহির বন্ধু ইয়াছরিফ রশিদ তামিম জানায়, সকাল ৯টার দিকে তারা ৯ বন্ধু রুমালিয়ারছরা পিটিআই মাঠে ফুটবল খেলেন। ঘণ্টাখানেক পর তারা ৯ বন্ধু সদ্য সংস্কার হওয়া বাজারঘাটা পুকুরে (নাপিতাপুকুর) গোসল করতে নামেন। সাঁতার কাটতে কাটতে বেলা ১১টার দিকে সবাই পাড়ে উঠে আসেন। কিন্তু মাহিকে দেখতে না পেয়ে সবাই মিলে পুকুরে তাকে খুঁজতে থাকেন।
প্রত্যক্ষদর্শী ও স্থানীয় বাসিন্দা নুরুল হক নূর বলেন, সহপাঠীরা তাদের বন্ধুকে খুঁজে পেতে ব্যর্থ হয়ে তার বাবা-মাকে কল দেন। স্বজনরা আসার পর জাতীয় জরুরি সেবা ৯৯৯ এ কল করে ফায়ার সার্ভিসকে বিষয়টি অবগত করা হয়। দমকল কর্মীরা এসে পুকুরে নামেন। দীর্ঘ আড়াই ঘণ্টা চেষ্টা চালিয়েও তারা মাহিকে উদ্ধারে ব্যর্থ হন। পরে সৈকতে কাজ করা লাইফগার্ড কর্মীরা এসে দমকল বাহিনীর সাথে যোগ দেয়। এসময় বাবা-মা ও স্বজনদের আহাজারিতে পুকুর পাড়ের পরিবেশ ভারি হয়ে উঠে। ঘণ্টাখানেক পর লাইফগার্ড কর্মীরা মাহীকে পুকুরের পূর্বপাড়ের কাছাকাছি এলাকা হতে তুলে আনেন। এসময় তাকে দ্রুত কক্সবাজার সদর হাসপাতালে নেয়া হয়।
কক্সবাজার সদর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ডা. আশিকুর রহমান বলেন, পানিতে ডুবে যাওয়া এক তরুণকে বিকালে হাসপাতালে আনা হয়। তার নাক-মুখ দিলে ফেনা ও রক্ত বের হচ্ছিল। হাসপাতালে আনার আগেই তিনি মারা যান। দম আটকে গেলে স্ট্রোক জনিত কারণেও এমনটি হতে পারে।
কক্সবাজার সদর থানার ওসি শেখ মুনীর উল গীয়াস বলেন, বাজারঘাটার পুকুরে ডুবে মারা যাওয়া এক তরুণ শিক্ষার্থীর মরদেহ হাসপাতালে রাখা হয়েছে। প্রাথমিকভাবে এটি অনাকাক্সিক্ষত মৃত্যু হিসেবেই গণ্য করা হচ্ছে। তার পরিবারের সিদ্ধান্তের ওপর পরবর্তী ব্যবস্থা নেয়া হবে।