পাহাড় নিধনকারীদের ছত্রভঙ্গ করতে গুলি, আটক ২

11

রামুতে নির্বিচারে পাহাড় নিধনবন্ধে উপজেলা প্রশাসন ও বন বিভাগের যৌথ অভিযান চালানো হয়েছে। অভিযান চলাকালে পাহাড় নিধনকারীদের ছত্রভঙ্গ করতে ৫ রাউন্ড গুলি চালানো হয়। এসময় পাহাড় কাটায় জড়িত ২ জনকে আটক করা হয়।
গত মঙ্গলবার রামু উপজেলার দক্ষিণ মিঠাছড়ি ইউনিয়নের পানেরছড়া রেঞ্জের বলিপারায় এ অভিযান চালান রামু উপজেলা নির্বাহী অফিসার প্রণয় চাকমা এবং বন বিভাগের কর্মকর্তারা।এ ঘটনায় আটককৃতরা হলেন রামুর দক্ষিণ মিঠাছড়ি ইউনিয়নের চেইন্দা কাইম্যারঘোনার আবদুল ওয়াদুদের ছেলে আবদুল হালিম (৩০) এবং বলিপাড়ার মো. আলমের ছেলে মো. শহিদ (২৭)।
অভিযানে বন বিভাগের পানেরছড়া রেঞ্জ কর্মকর্তা আব্দুল মান্নান, রামু থানার এসআই মো. ফারুক, রামু উপজেলার ভূমি অফিসের সার্ভেয়ার মো. শহিদুল হাসান প্রমুখ উপস্থিত ছিলেন।
পানেরছড়া রেঞ্জ কর্মকর্তা আব্দুল মান্নান অভিযানে পাহাড় নিধনকারীরা সংঘবদ্ধ হওয়ার চেষ্টা করলে পরিস্থিতি নিয়ন্ত্রণে ৫ রাউন্ড ফাঁকা গুলি ছোড়া হয়। এতে তারা ছত্রভঙ্গ হয়। এ ঘটনায় আটক দুজনকে ভ্রাম্যমাণ আদালত ২ বছর করে কারাদন্ড দেন। তিনি আরো জানান, ওই এলাকায় ইতিপূর্বে এ ধরনের অভিযান চালিয়ে মাটি কাটা ও সরবরাহে ব্যবহৃত গাড়ি এবং অন্যান্য যন্ত্রপাতি জব্দ করা হয়।
রামু উপজেলা নির্বাহী অফিসার প্রণয় চাকমা জানান, পাহাড় নিধনকারীদের বিরুদ্ধে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে। জড়িত কাউকে ছাড় দেয়া হবে না।