পাহাড়ের মাটি ধসে ৩ রোহিঙ্গার মৃত্যুতে তিন মামলা

7

পূর্বদেশ ডেস্ক

কক্সবাজারের উখিয়ায় পাহাড় কাটার মাটি ধসে তিনজন রোহিঙ্গা শ্রমিক নিহতের ঘটনায় আলাদা তিনটি মামলা হয়েছে। এর মধ্যে নিহত একজনের বাবা বাদী হয়ে উখিয়া থানায় একটি এবং বন বিভাগের পক্ষ থেকে দুটি মামলা হয়েছে বন আদালতে।
গত বুধবার ভোরে উখিয়া সদরের মুহুরিপাড়া এলাকায় পাহাড় কাটার সময় মাটি চাপায় নিহত হন ১৪ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের আবদুল মোতালেবের ছেলে জাহেদ হোসেন (২২), ১৭ নম্বর ক্যাম্পের সুলতান আহমেদের ছেলে নুর কবির (৩০) ও ১৯ নম্বর ক্যাম্পের মিন্টু হোসেনের ছেলে সৈয়দ আকবার (৩৩)।
উখিয়া থানার ওসি শেখ মোহাম্মদ আলী বৃহস্পতিবার বিকালে জানান, বুধবার রাতে নিহত নুর কবিরের বাবা সুলতান আহমেদ বাদী হয়ে আটজনের নামে উল্লেখসহ অজ্ঞাতনামা ২৫ জনকে আসামি করে একটি মামলা করেন। তবে মামলায় এজাহারনামীয় আসামিদের নাম-ঠিকানা প্রকাশে রাজি হননি তিনি।
অপরদিকে, উখিয়া রেঞ্জ কর্মকর্তা গাজী মো. শফিউল আজম জানান, গত বুধবার বনবিভাগের দায়ের করা দুটি মামলার বাদী উখিয়ার বিট কর্মকর্তা মো. সাজ্জাদুজ্জামান।
একটি মামলায় ছয়জনকে আসামি করা হয়েছে। এরা হলেন উখিয়ার মুহুরী পাড়ার আলী আহমদের ছেলে নেচার আহমদ (৫০), মধুরছড়ার মীর আহমদের ছেলে মো. আলম (৩৮), শীলের ছড়ার প্রয়াত আবুল বলির ছেলে নুর মোহাম্মদ বলি (৩৬), একই এলাকার প্রয়াত আবদুল গণির ছেলে আবদুল জব্বার (৪৫), মাসকারীয়া পাড়ার কাসেম আলীর ছেলে নুরু মাঝি (৫০), মুহুরী পাড়ার প্রয়াত বসু উল্লাহর ছেলে আবদুল মান্নান (৫৭)। অপর মামলার তিন আসামি হলেন- মুহুরী পাড়ার প্রয়াত বসু উল্লাহর ছেলে আবদুল মান্নান (৫৭), শীলের ছড়ার প্রয়াত আবদুল গণির ছেলে আবদুল জব্বার (৪৫), মাসকারীয়া পাড়ার কাসেম আলীর ছেলে নুরু মাঝি (৫০)।
নয় আসামির বিরুদ্ধে পাহাড় কেটে মাটি পাচারের অভিযোগ আনা হয়েছে বলে রেঞ্জ কর্মকর্তা জানান। খবর বিডিনিউজের