পাথরঘাটা বাই লেন রাস্তার জন্য স্বেচ্ছায় জমি দিলেন দুই পরিবার

48

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের অন্তর্গত ৩৪ নম্বর পাথরঘাটা ওয়ার্ডের ব্রিকফিল্ড বাই লেনের সরু সড়ক প্রশস্ত করার জন্য স্থানীয় দুই পরিবারের পরিতোষ নাথ ও ওমর ফারুক নামের দুই ব্যক্তি সেচ্ছায় নিজেদের জমি চসিকের কাছে হস্তান্তর করেছেন।
গতকাল সোমবার বিকালে চসিক কাউন্সিলর মোহাম্মদ ইসমাইল বালি ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গের উপস্থিতিতে তাদের সীমানা প্রাচীর ভেঙ্গে ব্রিকফিল্ড বাই লেনের রাস্তার সাথে সংযুক্ত করেন। এসময় আবদুল হামিদ, হারুন রশিদ, আবুল বশর, হায়দার আলী, মো. ইউনূচসহ আরো অনেকে উপস্থিত ছিলেন।
চসিক কাউন্সিলর ইসমাইল বালি বলেন, গলিটিতে আগে একটি রিকশাও চলাচল করতে পারতো না। এখন রাস্তা বড় হওয়ায় এতে এ্যাম্বুলেন্সও সহজে চলাচল করতে পারবে। এর ফলে রাস্তাটি এলাকার মানুষের অনেক উপকারে আসবে। বাবু পরিতোষ নাথ ও ওমর ফারুক এর মতো নিবেদিত ব্যক্তিরাই পারে এলাকার উন্নয়নে নিজের স্বার্থ ছাড় দিতে। এভাবে যদি সকলে রাস্তার পাশে নিজ জমির কিছু অংশ ছেড়ে দেয় তাহলে এলাকায় জমির দাম বাড়ার পাশাপাশি উন্নত এলাকায় পরিণত হবে পাথরঘাটা ওয়ার্ড। তিনি আরও বলেন, মেয়র আ জ ম নাছির উদ্দীনের নির্দেশে জায়গা ছেড়ে দেওয়া সড়ক ও জমির মালিকের দেয়াল পুনরায় নির্মাণ করে দেওয়া হচ্ছে।