পাকিস্তান সফরে কাউকে জোর করবে না বিসিবি

29

পাকিস্তানের বিদম্যান নিরাপত্তা কথা চিন্তা করে বাংলাদেশ জাতীয় দলের ক্রিকেটারদের কেউ যদি দেশটিতে সিরিজ খেলেতে যেতে না চায়, বাংলাদেশ ক্রিকেট বোর্ড জোর করবে না। সেক্ষেত্রে বিকল্প কি বা কারা যাবে? এই সিদ্ধান্ত পরিবর্তিত পরিস্থিতিতে নেওয়া হবে। শনিবার বাংলাদেশ ক্রিকেট বোর্ডে একথা বলেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন।
তার মতে, ‘এটা তো জোর করার কিছু নেই। বোর্ড থেকে কাউকে জোর করে পাঠানো হবে না। এটা হল এখন পর্যন্ত আমাকে যদি জিজ্ঞেস করেন আমার চিন্তা। কাউকে জোর করে পাঠানোর কোনো প্রশ্নই ওঠে না। বিকল্প টিম যাবে নাকি ওরাই যাবে সেটি পরিস্থিতির উপর নির্ভর করবে।’
কিন্তু তার আগে বড় প্রশ্ন হচ্ছে আগামি বছরের জানুয়ারি-ফেব্রুয়ারিতে পাকিস্তানে অনুষ্ঠেয় এই সিরিজটি হবে কী না। কেননা সিরিজটিকে সামনে রেখে পাকিস্তান ক্রিকেট বোর্ডের দেওয়া নিরাপত্তা ব্যবস্থার যে প্রতিবেদন বাংলাদেশের নিরাপত্তা পর্যবেক্ষক দলের দেওয়ার কথা তা এখনো হাতে পায়নি দেশের ক্রিকেটের সর্বোচ্চ এই প্রশাসন। তবে এ সংক্রান্ত বিষয়ে বিসিবি বস যে ইঙ্গিত দিলেন তাতে ধরে নেয়া যায় বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল পাকিস্তান সফরে যাচ্ছে। আগামি বছরের শুরুতে এই সিরিজে স্বাগতিকদের বিপক্ষে বাংলাদেশের দুটি টেস্ট ও তিনটি টোয়েন্টি খেলার কথা রয়েছে।