পশ্চিম বাকলিয়া ওয়ার্ডে প্রার্থীদের প্রতীক বরাদ্দ

45

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের ১৭নং পশ্চিম বাকলিয়া ওয়ার্ডের উপ-নির্বাচনে প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ দেয়া হয়েছে। আজ শনিবার থেকে পুরোদমে প্রচারণা শুরু করবেন প্রার্থীরা। গতকাল শুক্রবার সকালে রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ দেয়া হয়। আগামী ২৫ জুলাই এ ওয়ার্ডে উপ-নির্বাচনের ভোট গ্রহণ করা হবে। এর আগে গত ১৭ এপ্রিল পশ্চিম বাকলিয়া ওয়ার্ডের কাউন্সিলর একেএম জাফরুল ইসলাম মারা গেলে গত ১২ জুন পশ্চিম বাকলিয়া ওয়ার্ড কাউন্সিলর পদটি শূন্য ঘোষণা করে নির্বাচন কমিশন।
উপ-নির্বাচনে প্রতীক পাওয়া প্রার্থীরা হলেন মো. মাসুদ করিম টিটু (রেডিও), মোহাম্মদ শহিদুল আলম (ঘুড়ি),একেএম আরিফুল ইসলাম (মিষ্টি কুমড়া), মো. শফি (লাটিম), শাহেদুল ইসলাম (টিফিন ক্যারিয়ার) ও শেখ নায়েম উদ্দীন (ঠেলাগাড়ি)।
চট্টগ্রাম আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং কর্মকর্তা মুহাম্মদ হাসানুজ্জামান পূর্বদেশকে বলেন, মনোনয়ন পত্র যাচাই-বাছাই শেষে প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ দেয়া হয়েছে। প্রতীক বরাদ্দের পর প্রার্থীদের মধ্যে প্রচারণা চালাতে আর কোনো বাধা নেই। এ ওয়ার্ডে ইভিএম মেশিনে ভোটগ্রহণ করা হবে বলে জানান তিনি।
নির্বাচন অফিস সূত্র জানায়, ১৭টি ভোটকেন্দ্রের ১২৪টি কক্ষে ভোটাধিকার প্রয়োগ করবেন ৪৯ হাজার ৭৮২ জন ভোটার। এর মধ্যে পুরুষ ভোটার ২৩ হাজার ৭৩৩ জন ও নারী ২৬ হাজার ৪৯ জন। ১৭ জন প্রিজাইডিং কর্মকর্তা, ১২৪ জন সহকারী প্রিজাইডিং কর্মকর্তা ও ২৪৮ জন পোলিং কর্মকর্তা ভোটগ্রহণ দায়িত্বে থাকবেন।