পর্যটকদের জন্য ৫ লাখ টিকিট বিনামূল্যে দেবে হংকং

7

পূর্বদেশ ডেস্ক

করোনাভাইরাসের সংক্রমণের কারণে পর্যটনশিল্পে বড় ধরনের ধাক্কা লাগে চীনের প্রশাসনিক অঞ্চল হংকং-এ। সেই ক্ষতি কাটিয়ে উঠার পাশাপাশি পর্যটন শিল্পকে ঘুরে দাঁড় করাতে ব্যাপক উদ্যোগ নিয়েছে কর্তৃপক্ষ। সেই প্রচেষ্টার অংশ হিসেবে পর্যটকদের জন্য এয়ারলাইন্সের ৫ লাখ টিকিট বিনামূল্যে ছাড়ার পরিকল্পনা ঘোষণা করেছে হংকং প্রশাসন।
‘হ্যালো হংকং’ নামের উদ্যোটি নিয়ে বৃহস্পতিবার বিশ্বের বিভিন্ন দেশের পাঁচ লাখের বেশি পর্যটককে বিনামূল্যে হংকং ফ্লাইটের টিকিট দেওয়া হবে। তিনটি এয়ারলাইন্সের মাধ্যমে এসব টিকিট বিতরণ করা হবে। ক্যাথে প্যাসিফিক, এইচকে এক্সপ্রেস এবং হংকং এয়ারলাইন্স। টিকিট আগামী মার্চ থেকে বিতরণ শুরু হবে।
বিশ্বের কাছে হংকংয়ের ভাবমূর্তি এবং পর্যটকদের ফেরাতে ‘হ্যালো হংকং’ প্রকল্প শুরু হচ্ছে। এরই অংশ হিসেবে ফ্রি বিমান টিকিট দেওয়া হবে পর্যটকদের। দেশটিতে পর্যটক ফেরাতে ২০০টি উদ্যোগ নিয়েছে হংকং প্রশাসন। দক্ষিণ-পূর্ব এশিয়ার মানুষ পাবেন আগামী ১ মার্চ থেকে। চীনের মূলভূখন্ডের লোকজন পাবেন আগামী ১ এপ্রিল থেকে। ১ মে থেকে দেওয়া হবে বিশ্বের অন্যান্য দেশের লোকজনকে। করোনা মহামারীর আগে ৫৬ লাখ মানুষ ভ্রমণ করেছিল হংকং-এ। কিন্তু ২০২২ সালে এসে এক লাখে নেমে আসে। সূত্র: সিএনএন