পরীমনির ঘটনায় জড়ানোয় সিটি ব্যাংকের মামলা

30

মাদক আইনে চিত্রনায়িকা পরীমনিকে র‌্যাব গ্রেপ্তারের পর তার সঙ্গে সিটি ব্যাংক কর্মকর্তাকে জড়িয়ে ইন্টারনেটে ভুয়া তথ্য প্রচারের অভিযোগ এনে ডিজিটাল নিরাপত্তা আইনে একটি মামলা হয়েছে। বেসরকারি এই ব্যাংকটির ফার্স্ট ভাইস প্রেসিডেন্ট (হেড অব কোর্ট অপারেশন্স) গাজী এম শওকত হাসান শনিবার রাতে এই মামলা করেন বলে গুলশান থানার ওসি আবুল হাসান জানিয়েছেন।
তিনি বলেন, ডিজিটাল নিরাপত্তা আইনে আইনের ২৪, ২৫, ২৬ ও ২৯ ধারায় মামলাটি করা হয়েছে। তবে মামলায় নির্দিষ্ট করে কাউকে আসামি করা হয়নি। ওসি বলেন, ‘মামলায় কিছু লিংক দিয়েছে। এগুলো সাইবার সিকিউরিটি বিভাগে পাঠিয়ে যাচাই করা হবে’।
পরীমনি গ্রেপ্তার হওয়ার পর কয়েকটি সংবাদপত্র খবর প্রকাশ করেছিল যে তাকে একটি গাড়ি উপহার দিয়েছিলেন সিটি ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক মাশরুর আরেফিন। ফেসবুক ও ইউটিউবেও তা আসে।
কথাসাহিত্যিক মাশরুর এরপর এক ফেসবুক পোস্টে লেখেন, তার সঙ্গে পরীমনির কখনও দেখাও হয়নি। সুনাম ক্ষুন্নের অভিযোগ তুলে এরপর সিটি ব্যাংকের পক্ষ থেকে গুলশান থানায় সাধারণ ডায়েরি (জিডি) করা হয়। এখন মামলা হলো।
মামলায় অভিযোগ করা হয়, ‘পরস্পর যোগসাজশে অজ্ঞাতনামা আসামিরা তাদের ফেসবুক পেজ ও ইউটিউব চ্যানেল এবং ওয়েবসাইট থেকে দি সিটি ব্যাংক লিমিটেড, ব্যাংকের পরিচালনা পর্ষদ, ব্যবস্থাপনা পরিচালক মাসরুর আরেফিন ও অন্যান্য কর্মকর্তাদের অনুমতি ব্যতীত পরিচিত তথ্য ব্যবহার করে মিথ্যা, মানহানিকর তথ্য প্রচার করা হচ্ছে। মামলায় যে ১১টি লিংক দেওয়া হয়েছে, তার প্রতিটি পরীমনি, মাশরুর আরেফিন এবং কথিত গাড়ি উপহার দেওয়া সম্পর্কিত। আসামীগণ উদ্দেশ্য প্রণোদিতভাবে ডিজিটাল সিস্টেম ব্যবহার করে ব্যাক্তি সুবিধা লাভ করার অসাধু উপায়ে অর্থ আদায়ের হীন উদ্দেশ্য বাস্তবায়নের জন্য ভিডিও ও তথ্য অপপ্রচার করছে’। খবর বিডিনিউজের