পদ্মা সেতুর উদ্বোধন উপলক্ষে চসিকের বর্ণাঢ্য আয়োজন

18

নিজস্ব প্রতিবেদক

বঙ্গবন্ধুরকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার অনন্য কৃতিত্ব এবং বাংলাদেশের কোটি মানুষের স্বপ্নের পদ্মা সেতুর উদ্বোধন উদযাপন উপলক্ষে চট্টগ্রাম সিটি কর্পোরেশন (চসিক) বর্ণাঢ্য আনন্দ উৎসব পালনের কর্মসূচি গ্রহণ করেছে। আগামীকাল সকাল ৯টায় নগরীর কাজির দেউড়িস্থ ইন্টান্যাশনাল কনভেনশন সেন্টারে এই কর্মসূচি বাস্তবায়নের লক্ষ্যে বাটালিহিলস্থ অস্থায়ী নগর ভবনের সম্মেলন কক্ষে গতকাল সিটি মেয়র মো. রেজাউল করিম চৌধুরী সভাপতিত্বে কাউন্সিলর ও সংরক্ষিত কাউন্সিলগণের সমন্বয়ে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।
সভায় মেয়র বলেন, আমাদের নিজেদের অর্থায়নে স্বপ্নের পদ্মা সেতু নির্মাণের মাধ্যমে উন্নয়ন প্রকল্পে বিদেশিদের উপর নির্ভরশীলতার অচলায়তন ভাঙতে পেরেছেন বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা। নিজেদের টাকায় পদ্মা সেতু নির্মাণ করতে পারায় বাংলাদেশ আজ সারাবিশ্বে সম্মানিত। তিনি বলেন,এদেশের মানুষের একটা ধারণা ছিল আমরা অন্যের অর্থায়ন ছাড়া কিছুই করতে পারব না। এই দৈন্যতা খুচিয়ে আমরা এখন গৌরবের অংশিদার। তিনি পদ্মা সেতু উদ্বোধন উযাপন অনুষ্ঠান সফল করতে সকলের সহযোগিতা কামনা করেন।
অনুষ্ঠানে মধ্যে রয়েছে সকাল ৮টা থেকে ৯টা পর্যন্ত কোরানখানি, ৯.০১ মিনিট হতে সংস্কৃতিক অনুষ্ঠান, ১০টায় প্রধানমন্ত্রী কর্তৃক স্বপ্নের পদ্মাসেতুর উদ্বোধন কার্যক্রম সরাসরি সম্প্রচার, ১১টা ১৫মিনিটে আমন্ত্রিত অতিথিদের অনুভূতি প্রকাশসহ সংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হবে।
সভায় উপস্থিত ছিলেন সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ শহীদুল আলম, প্যানেল মেয়র আবদু সবুর লিটন, মোহাম্মদ গিয়াস উদ্দিন, আফরোজা কালাম, ওয়ার্ড কাউন্সিলর ও সংরক্ষিত কাউন্সিলরগণ।