পদ্মা সেতুতে ট্রেন চলবে ৪ এপ্রিল

7

পূর্বদেশ ডেস্ক

আগামী ৪ এপ্রিল পদ্মা সেতুতে পরীক্ষামূলকভাবে একটি বিশেষ ট্রেন চালানো হবে। ওই ট্রেনটি ভাঙ্গা থেকে পদ্মা সেতু হয়ে মাওয়া প্রান্তে আসবে বলে পদ্মা সেতু রেল সংযোগ প্রকল্পের পরিচালক আফজাল হোসেন জানিয়েছেন।
দেশের দীর্ঘতম পদ্মা সেতুতে গাড়ি চলাচল গত বছর শুরু হলেও ট্রেন চলাচল এখনও শুরু হয়নি। তা শুরু হতে চলতি বছরের সেপ্টেম্বর লেগে যেতে পারে বলে আগেই জানানো হয়েছিল। খবর বিডিনিউজ।
এর আগে সেতুর সংযোগ লাইনে পরীক্ষামূলক ট্রেন চললেও দ্বিতল মূল সেতুতে ট্রেন ৪ এপ্রিলই প্রথম উঠবে। সেদিন রেলপথমন্ত্রী রেলপথের উন্নয়নকাজ পরিদর্শনে আসবেন। ট্রেনটি তাকে নিয়ে ভাঙ্গা থেকে মাওয়া পর্যন্ত আসবে।
প্রকল্প পরিচালক আফজাল গতকাল মঙ্গলবার বলেন, ওই দিন একটি ইনস্পেকশন কার চালানোর সিদ্ধান্ত হয়েছে। ট্রেনটি ভাঙ্গা থেকে মাওয়া পর্যন্ত আসবে। আবার সেটি ভাঙ্গায় ফিরে যাবে। এর আগে কখনও কোনো ট্রেন পদ্মা সেতু পার হয়নি। সে হিসেবে এই প্রথম কোনো ট্রেন সেতু পার হবে, বলেন তিনি। পদ্মা সেতু রেল সংযোগ প্রকল্পের আওতায় ঢাকা থেকে যশোর পর্যন্ত ১৭২ কিলোমিটার রেলপথ নির্মাণ করা হবে। ২০২৪ সালের ৩০ জুনের মধ্যে ঢাকা থেকে যশোর পর্যন্ত রেলপথ চালু হওয়ার কথা রয়েছে। এ বছরের বছর ডিসেম্বরের মধ্যে ঢাকা থেকে ভাঙ্গা পর্যন্ত রেলপথ চালু হবে জানিয়েছে বাংলাদেশ রেলওয়ে।