‘পত্তিদিন পূর্বদেশ ন-পইল্লে আঁত্তে ভালা ন-লাগে’

3

আনোয়ারা প্রতিনিধি

পত্তিদিন ফজরত ‘পূর্বদেশ’ পেপার ন-পরিলি আঁত্তে ভালা নলাগে। (প্রত্যেকদিন সকালে দৈনিক পূর্বদেশ পত্রিকা না পড়লে আমার ভাল লাগেনা) এভাবে চট্টগ্রামের আঞ্চলিক ভাষায় চট্টগ্রামের অন্যতম সাড়া জাগানো পত্রিকা ‘দৈনিক পূর্বদেশ’ এর প্রতি ভালো লাগার কথা ব্যক্ত করলেন শেখ মোহাম্মদ নামের এক পাঠক। গতকাল সোমবার আনোয়ারা উপজেলার ব্যস্ততম চাতরী চৌমুহনী বাজারে দৈনিক পূর্বদেশ হাতে দাঁড়িয়ে থাকতে দেখে এ প্রতিবেদক ছবি তোলার সময় এসব কথা বলেন তিনি। এসময় পাশে বসা ছিলেন পান দোকানের সওদাগর আব্দুল কুদ্দুছ। স্থানীয় হকার ইউনুছ প্রতিদিন তার দোকানে কিছু পত্রিকা দিয়ে যান বিক্রি করার জন্য। সেখান থেকেই পত্রিকা কিনে নিয়ে যান পাঠকেরা।
শেখ মোহাম্মদ আঞ্চলিক ভাষায় আরো বলেন, শুরু থেকেই আমি দৈনিক পূর্বদেশ পত্রিকা পড়ি। এই পত্রিকায় আনোয়ারার খবর বেশি পাওয়া যায়। একসাথে চট্টগ্রামসহ সারা দেশের অনেক খবর পড়তে পারি। পত্রিকার পাতাও ঝরঝরে এবং আকর্ষণীয়। খুব অল্প সময়ে পত্রিকাটি চট্টগ্রামের অনেক পত্রিকাকে পেছনে ফেলে পাঠকদের মনে জায়গা করে নিয়েছে। আমরা পাঠকরা এই পত্রিকা যাতে যুগ যুগ ধরে প্রকাশ হয় এই আশা করি।
পাঠক শেখ মোহাম্মদ চাতরী চৌমুহনী বাজারের কয়েকটা মার্কেটের মালিক। বাজারের পাশেই তাদের বাড়ি। আনোয়ারায় ব্যাপক প্রচার পাওয়া ‘দাওয়াত’ রেস্টুরেন্ট তাদের মার্কেটেই অবস্থিত।